Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরএমপির অন্যরকম উদ্যোগ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ঈদের আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছিল রাজশাহী মহানগর পুলিশ। মানবতার দেয়াল নামে পুলিশ লাইন গেটের সামনে একটি দেয়াল তৈরী করে সেখানে ঝুলিয়ে রাখা হয় বিভিন্ন ধরনের কাপড়। যেখানে নিজের প্রয়োজনীয় পোশাকটি একজন নিতে পারেন আবার নিজের সাধ্যমতো অপরের সহযোগীতা করতে একজন এগিয়ে এসে কাপড় জমাও দিতে পারেন। সেখান থেকে যে যার মত কাপড় নিয়ে যেতে পারেন।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির এর বিশেষ উদ্যোগে প্রায় এক সপ্তাহ পূর্বে তৈরী করা হয় এই দেয়ালটি। ইতোমধ্যে এলাকাবাসী এবং সাধারণ পথচারীদের দৃষ্টিতে ব্যাপক সাড়া ফেলেছে এই মানবতার দেয়াল। অনেকেই উৎসাহী হয়ে নিজেদের অপ্রয়োজনীয় বা অব্যবহৃত কাপড়গুলো সেখানে রেখে যাচ্ছেন। আবার প্রয়োজন বোধে অসহায় দু:স্থ মানুষগুলো সেগুলো নিয়ে যাচ্ছেন। এতে করে অনেক দু:স্থদের ঈদের প্রয়োজনটা মিটেছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেন, এটি একটি স্বেচ্ছামূলক সেবা বলা যেতে পারে। একটি উদ্যোগের মাধ্যমে অনেক মানুষের উপকার হতে পারে। যার যেটা প্রয়োজন নেই সে সেটা রেখে যেতে পারে আবার যার প্রয়োজন সে এমনিতেই নিয়ে যেতে পারে। ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে এই উদ্যোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ