Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে সড়ক, ভোগান্তি চরমে

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৬ এএম

জয়পুরহাটের পাঁচবিবিতে একটি ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে মূল্যবান সড়ক, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ও যানবাহন। সামান্য বৃষ্টিতেই শহরের প্রানকেন্দ্র পাঁচবিবি-হিলি সড়কের পাঁচমাথা ও পাঁচবিবি-কামদিয়া সড়কের দানেজপুর এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয। এছাড়া পাঁচমাথা ও দানেজপুর এলাকায় রাস্তার কার্পেটিং উঠে যাওয়াই ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।

বর্ষা মৌসুমে রাস্তার গর্তে পানি জমে সৃষ্টি হয় ধুলি দুষণ। ফলে যানবাহনসহ স্কুল কলেজের শিক্ষার্থী ও নানা শ্রেণি পেশার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। রাস্তায় খানাখন্দের কারনে প্রায় দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু রোগী পরিবহনে চরম সমস্যা সৃষ্টি হয়।

পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা প্রশস্ত করণ, নতুন রাস্তা নির্মাণ, ড্রেন নির্মাণ ও প্যারাসাইডিং কাজ হলেও ৯ নং ওয়ার্ডের দানেজপুর এলাকা অনেকটা বঞ্চিত। যদিও জনগুরুত্বপূর্ণ এলাকাটিতে ২টি ব্যাংক, ডিগ্রি কলেজ, হাইস্কুল, রাইস মিলসহ ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে উঠেছে।

পানি নিস্কাসনের প্রয়োজনীয় ড্রেন না থাকায় অনেকে আবাসিকের পানি ও বৃষ্টির পানি সড়কের উপর জমে যায়। ফলে সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং মূল্যবান সড়ক ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে পাঁচবিবি ডিগ্রি কলেজ গেট থেকে দানেজপুর কার্লভাট পার্যন্তু রাস্তার দুই ধারে ড্রেন নির্মাণ জরুরী হয়ে পরেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ