Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস শনিবার বিকেলে বেনাপোল-ভারতের পেট্রাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেন। বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম ও পাসপোর্ট যাত্রী যাতায়াতে সুবিধা-অসুবিধা সরেজমিনে দেখতেই তিনি এ সফর করেন।

হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছালে সেখানে তাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান কাস্টমস, বন্দর, প্রশাসন ও পুলিশসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবসায়িক নেতারা। এ সময় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন উপলক্ষে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

রিভা গাঙ্গুলী দাসের সাথে সফরসঙ্গী ছিলেন খুলনা বিভাগীয় সহকারি হাইকমিশনার রাজেস কুমার, বেনাপোল কাস্টমসের সহকারি কমিশনার উত্তম চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট ইমপোর্ট, এক্সপোর্টের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালে মাসুদ করিম ও ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার প্রমুখ।

হাইকমিশনার ভারত গমনাগমনকারি পাসপোর্ট যাত্রীদের খোঁজ-খবর নেন এবং তাদের সমস্যার কথা শোনেন। উল্লেখ্য, বেনাপোল বন্দর দিয়ে ভারতের সাথে বছরে ৩০ হাজার কোটি টাকার বাণিজ্য সম্পন্ন হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ