Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনা বাবা-ছেলেসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

দিনাজপুর, গোপালগঞ্জ, ঝালকাঠি, মাগুরা, সীতাকুÐ ও সোনারগাঁয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

দিনাজপুর অফিস জানায়, দিনাজপুর শহরের বটতলী এলাকায় বাসের ধাক্কায় কায়সার হোসেন নামে বাই সাইকেল আরোহী নিহত হয়েছে। বিক্ষুদ্ধ জনতা প্রতিবাদে দিনাজপুর রংপুর মহাসড়ক অবরোধ করে। বিকেলে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল শুরু হয়।

গতকাল শনিবার বিকাল ৩ টার দিকে উল্লেখিত এলাকায় দ্রæত গতির একটি মিনিবাস রাস্তা পার হওয়ার সময় চাপা দিলে সে ঘটনাস্থলেই নিহত হয়। তার বাড়ী সদর উপজেলার পশ্চিম শিবরামপুর গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন নার্সারী ব্যবসায়ী। এসময় বিক্ষুদ্ধ জনতা সড়ক অবরোধ করে। পরে পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেয়।

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে কভার্ডভ্যানের চাপায় ভ্যানচালক আব্দুর রউফ গাজী নিহত হয়েছেন। এ সময় ভ্যানের যাত্রী শিশির বসাক মারাতœক আহত হন।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত আব্দুর রউফ গাজী গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আহম্মদ আলী গাজীর ছেলে। আহত শিশিরকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোপালগঞ্জ সদর থানার এসআই তারিকুর রহমান জানান, উলপুরে একটি কভার্ড ভ্যান পেছন দিক দিয়ে একটি ভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যান চালক নিহত হয়। আহত হন ভ্যানের যাত্রী। ভ্যান চালকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপতাল মর্গে পাঠানো হয়েছে।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠি সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মো. সানাউল্লাহ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গত শুক্রবার রাত দুইটার দিকে কুয়াকাটা সমুদ্র সৈকত যাওয়ার পথে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের আমতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সানাউল্লাহ ঝালকাঠি শহরের বাসন্ডা এলাকার আব্দুর রাজ্জাক মীরের ছেলে। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ঝালকাঠি সরকারি কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আশিকুর রহমান শাওন। তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের পরিবার জানায়, শুক্রবার রাতে মোটরসাইকেলে করে দুই বন্ধু সমুদ্র সৈকত কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হয়। মোটরসাইকেলটি আমতলি এলাকায় গেলে বিপরীতগামী একটি গাড়ি তাদের চাপা দিলে ঘটনাস্থলেই সানাউল্লাহর মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু শাওন। খবর পেয়ে আমতলি থানার পুলিশ লাশ উদ্ধার করে। নিহতের বাবা আব্দুর রাজ্জাক মীর বলেন, আমার ছেলের মোটরসাইকেলে অজ্ঞাত একটি গাড়ি চাপা দিয়েছে। আমরা সেই গাড়ির কোন সন্ধান পাইনি। লাশ গতকাল শনিবার দুপুরে বাড়ি নিয়ে আসি। বাদ আছর বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মাগুরা থেকে স্টাফ রির্পোটার জানান, মাগুরায় গত শুক্রবার রাতে মাইক্রোবাসের ধাক্কায় মটরসাইকেল আরোহী পিতা-পুত্র নিহত হয়েছে। নিহতরা হচ্ছে কৃষ্ণপদ বাছাড় এবং তার পুত্র সাম্য বাছাড়। কুষ্ণপদ বাছাড় দি একমি ল্যাবরেটরিজ কোম্পানীর মেডিকেল রিপ্রেজেনটিভ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কৃষ্ণ বিশ্বাস স্ত্রী নীলিমা বাছাড় এবং ছেলে সাম্যকে নিয়ে সদর উপজেলার আলমখালি এলাকা থেকে মাগুরার ল²ীকান্দর গ্রামে বাড়িতে ফিরছিলেন। পথে মাগুরা-ঝিনাইদহ সড়কের ইছাখাদা এলাকায় পেছন থেকে একটি মাইক্রোবাস ধাক্কা দিলে তারা গুরুতর জখম হয়। ঘটনার পর এলাকাবাসি তাদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে কৃষ্ণপদ ও শিশু পুত্র সাম্যর মৃত্যু হয়।

দুর্ঘটনায় আহত স্ত্রী নীলিমা বিশ্বাসকে হাসপাতালে চিকিৎ্সা দেয়া হচ্ছে। তিনি এই হাসপাতালের স্টাফ নার্স। মাগুরা সদর থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম জানান, ঘাতক মাইক্রোবাসটি আটকের চেষ্টা চলছে।
সীতাকুÐ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুÐে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক মহিলার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার ভোরে উপজেলার বাড়বকুÐে এ এঘটনা ঘটে। অপরদিকে এর আগের দিন গত শুক্রবার দুপুরে একই স্থানে চট্টগ্রাম মুখি দুইটি বাসের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন বাসযাত্রী আহত হয়েছে।

স্থানীয় আব্দুল্লাহ আল ফারুক জানান, মিনি বাসের চাপায় মহিলার মৃত্যু হয়েছে। কুমিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবু আব্দুল্লাহ জানান, চট্টগ্রাম মুখী একটি মিনিবাস অজ্ঞাত মহিলাটিকে চাপাা দিলে ঘটনাস্থলেই মৃত্যু ঘটে। নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি।

এদিকে শুক্রবার বিকালে বাড়বকুÐের একই স্থানে দুটি বাসের সংঘর্ষে ১৫ জন বাসযাত্রী আহত হয়। এদেরকে সীতাকুÐ ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সীতাকুÐ ফায়ার সার্ভিসের স্টেশান অফিসার মো. শরিফুল ইসলাম জানান, সাউদীয়া পরিবহনের বাসটি নিয়ন্ত্রন হারিয়ে তার সামনে থাকা মেঘনা পরিবহনের বাসকে পেছন থেকে চাপা দিলে সাউদীয়া বাসটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সড়ক দুর্ঘটনায় মাসুম নামের এক পথচারীর নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার সকালে ঢাকা জয়দেবপুর এশিয়ান হাইওয়ের ললাটি এলাকায়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, শনিবার সকালে ইপজেলার ললাটি এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রæতগামী একটি কভারভ্যান পথচারী মাসুমকে ধাক্কা দিলে সে মারাতœকভাবে আহত হয়। আশেপাশের লোক জন মুমূর্ষু অবস্থায় আহতকে হাসপাতালে নেয়ার সময় তার মৃত্যু হয়। এসময় এলাকাবাসী চালকসহ ঘাতক গাড়িটি আটক করে।

দুর্ঘটনার মাসুমের মৃত্যুুর খবর এলাকায় ছড়িয়ে পরলে এলাকাবাসী উত্তেজিত হয়ে এশিয়ান হাইওয়ে রাস্তাায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে করেন। এতে প্রায় ১০ কিলোমিটার রাস্তা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম (নারায়ণগঞ্জ-খ )অঞ্চলের ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারী জনতাদের শান্ত করে সড়ক থেকে সরিয়ে নেন এবং নিহতের পরিবারের সাথে দেখা করেন। নিহত মাসুম সোনারগাঁও উপজেলার ললাটি গ্রামের নুরু মিয়ার ছেলে। কাচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ কাইয়ুম আলী সরদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ