Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রীর মৃত্যুর ঘটনায় মামলা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামের কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সৌদি প্রবাসী বশির আহমেদের স্ত্রী তাহমিনা আক্তার পুর্ণির (২৪) মৃত্যুর ঘটনায় আদালতে মামলা। গতকাল পূর্ণির পিতা একই উপজেলার ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে জয়নাল আবেদীন বাদী হয়ে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে এ মামলা দায়ের করেন। মামলায় পূর্ণি স্বামী বশির আহম্মদ, দেবর রহিম, শ^শুর জাহাঙ্গীর আলম, দেবরের স্ত্রী মাজেদা বেগমসহ ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন তিনি।

আদালতে দায়েরকৃত মামলার বিবরণে জানা যায়, গত ছয় বছর আগে সৌদি প্রবাসী বসির আহাম্মেদের সাথে ইসলামী শরিয়া মোতাবেক তাহমিনা আক্তারের বিয়ে হয়। তাদের সংসারে আলিফা আক্তার এক কন্যা সন্তান রয়েছে। সন্তান জন্ম হওয়ার পর থেকে বাড়ির পাশে জমি ক্রয় করার জন্য বাপের বাড়ির থেকে ৫ লাখ টাকা এনে দেয়ার জন্য পূর্ণির উপর চাপ সৃষ্টি করে শ^শুর বাড়ির লোকজন। চাহিদামতো টাকা এনে না দেয়ায় পূর্ণির উপর নির্যাতন চালিয়ে যোগসাজসে তাকে হত্যা করা হয়েছে।

উল্লেখ্য গত ২২ মে দিবাগত রাতে তাহমিনা আক্তার পূর্ণির রহস্যজনক মৃত্যু হয়। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে লাশ লাশ নিহতের পরিবারের কাছে বুঝিয়ে দিলে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়েছে। এদিকে পূর্ণি হত্যার সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করে ঘটনার পরদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের সামনে দোয়েল চত্ত¡রে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও স্বজনরা।

চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান, তাহমিনা আক্তার পূর্ণির মৃত্যুর ঘটনায় তার বাবা মো. জয়নাল আবেদীন বাদী হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেছেন। আদালতের নিদের্শে মামলাটি নথিভুক্ত করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ