Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষকের সহযোগিতায় বাল্যবিয়ে

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

সখিপুর নলুয়া বাছেত খান উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর দুই শিক্ষার্থীর বাল্য বিয়ে সম্পন্ন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

জানা যায়, একই বিদ্যালয়ে একই শ্রেনীতে পড়–য়া দুই শিক্ষার্থী প্রেমের টানে পালিয়ে যায়। পরে শিক্ষক আ. হান্নান গং ও অভিভাবকগণ একত্রিত হয়ে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ২ নাবালকের বাল্যবিবাহ সম্পন্ন করেছে। বাল্যবিয়ের বরের নাম শিহাম আহমেদ পিতা সুরুজ মিয়া সাং বেড়বাড়ি নলুয়া বাছেদ খান উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র। কনে একই বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী ফারজানা পিতা ফারুক মিঞা সাং ঘেচুয়া। শিহাম আহমেদ দীর্ঘ দিন ধরে ঐ স্কুলের পিছনে একই স্কুলের শিক্ষক হান্নান মাস্টারের নিজস্ব হোস্টেলে থেকে একই স্কুলের শিক্ষকদের নিকট কোচিং পড়তো এবং কোচিংয়ে ফারজানার সাথে প্রেমের টানে পালিয়ে গেলে। কোচিং শিক্ষকগন সার্বিক বিষয় ধামা চাপা দিতেই স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে সম্প্রতি নাবালক ও নাবালিকার মধ্যে বিবাহ কার্য সম্পন্ন করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেধাবী দুই শিক্ষার্থীর মেধাশূন্য করার এ প্রচেষ্টার কোন বিচার হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ