Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনজীবী আবিদা হত্যা দোষীদের দ্রুত বিচারে দাবি এনএলসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:৪৮ এএম

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য আবিদা সুলতানা খুনের ঘটনায় তীব্র নিন্দা,ক্ষোভ, গভীর শোক, হতাশা ও দুঃখ প্রকাশ করেছে আইনজীবীদের সংগঠন ন্যাশনাল ল’ ইয়ার্স কাউন্সিল (এনএলসি)। একই সাথে এই ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান সংগঠনটির চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু। গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলা হয়। বিবৃবিতে এনএলসি চেয়ারম্যান বলেন, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য আবিদা সুলতানা দুর্বৃত্তদের হামলায় নিহত হন। কিন্তু কী কারণে তাকে হত্যা করা হয়েছে সে ঘটনা এখন স্পষ্ট হয়নি।

ঘটনার পর ওই আইনজীবীর বাবার বাড়ির ভাড়াটিয়া মামলার প্রধান আসামি স্থানীয় মসজিদের ইমাম তানভীর আলম পলাতক ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ শ্রীমঙ্গল উপজেলার বরুনা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। আইন-শৃঙ্খলা বাহিনীর আসামি তানভীর আলমকে গ্রেফতার করার জন্য প্রসাশনকে ধন্যবাদ জানাচ্ছি। প্রধান আসামি তানভীর আলমের ১০ দিন ও তানভীরের স্ত্রী হালিমা সাদিয়া, ভাই আফসার আলম ও মা নেহার বেগমের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করায় বিজ্ঞ আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই হত্যাকান্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সারাদেশের আইনজীবীদের প্রতি এনএলসির পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ