Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পথচারীকে বাঁচাতে গিয়ে উল্টে গেল বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:৫২ এএম

ঢাকামুখী স্টার লাইন পরিবহনের একটি বাস ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া চক্ষু হাসপাতালে এলে সড়ক দ্বীপ থেকে হঠাৎ এক মহিলা রাস্তা পার হতে যায়। দ্রæত গতির বাসটি মহিলা পথচারীকে বাঁচানোর চেষ্টা করলে বাসটি উল্টে যায়। এ সময় বাসের পেছনের অংশের সাথে ধাক্কা লেগে ঐ পথচারী ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় বাসের ১০ যাত্রী আহত হয়। নান্দাইলে ট্রাক চাপায় নিহত হন নান্দাইল মডেল থানা মসজিদের দ্বিতীয় ইমাম। অন্যদিকে মাধবপুরে বাস ও ট্রাকের সংঘর্ষে অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে প্রতিবেদন:

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানায় : মীরসরাইয়ে স্টারলাইনের একটি বাস দুর্ঘটনায় পতিত হয়ে ১ মহিলা পথচারী নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে বাসের অন্তত আরো ১০ যাত্রী। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া চক্ষু হাসপাতালের সামনে এই দূর্ঘটনা ঘটে। নিহত পথচারী হল উপজেলার নিজামপুর এলাকার পদুয়া গ্রামের শাহ আলম ভূঁইয়ার স্ত্রী সেতারা আক্তার (৩২)। আহতরা হলো ফেনীর লেমুয়া এলাকার রাস (২৬) ও সাজেদা (৫০)।

এ বিষয়ে মীরসরাই ফায়ার সার্ভিসের পরিদর্শক রবিউল আজম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যেয়ে হতাহতদের উদ্ধার করা হয়েছে। বাসটি উদ্ধার করে হাইওয়ে পুলিশ নিয়ে গেছে। এ বিষয়ে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট সোহেল সরকার বলেন, দুর্ঘটনাকবলিত বাস এবং নিহতকে উদ্ধার করে ফাঁড়িতে রাখা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানায় : ময়মনসিংহের নান্দাইল মডেল থানা মসজিদের দ্বিতীয় ইমাম মাওলানা মো. আব্দুল হালিম (৫৫) মঙ্গলবার ফজরের নামাজ পড়াতে এসে ট্রাক চাপায় থানার মোড়ে ঘটনাস্থলেই নিহত হন। উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামের বাড়ী থেকে সাইকেল যোগে থানা মসজিদে আসার পথে এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক ট্রাক আটক করলেও চালক পালিয়ে যায়।

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানায়: হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রতনপুর নামক স্থানে বাস ও ট্রাকের সংঘর্ষে অজ্ঞাত নামা এক নারী বাস যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি লিয়াকত হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা হবিগঞ্জগামী মর্ডান বাস বিপরীত মুখী বালু বোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষে অজ্ঞাতনামা নারী বাসযাত্রী ঘটনাস্থলেই মারা যান। লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ