Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভাতার টাকার জন্য দৃষ্টি প্রতিবন্ধী খুন

তরুণ লীগ নেতা আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:৫২ এএম

প্রতিবন্ধী ভাতার টাকার জন্য খুন হয়েছেন দৃষ্টি প্রতিবন্ধী নুরুল ইসলাম পাটওয়ারী নামের এক যুবক। ঘটনাটি ঘটে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কুল-এন্নাতলী গ্রামে। গতকাল মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এ ঘটনায় কাউসার আলম নামের তরুন লীগের নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

প্রতিবন্ধী নুরুল ইসলামের বাবা আবুল বাসার জানান, টাকা দিয়েও ভাতা পাইনি। ওই ভাতার ঘটনা নিয়ে আমার ছেলে প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে তরুন লীগ নেতা কাউছারসহ তার সহযোগিরা হুমকি-ধমকি দেয়। সেই কথা তারা রেখেছে, আমার ছেলেকে খুন করে। এ ঘটনায় নিহতের বাবা আবুল বাসার বাদী হয়ে একটি হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

এ বিষয়ে ইউনিয়ন তরুণ লীগের সভাপতি কাউছার হোসেন বলেন, ইভটিজিংয়ের ঘটনায় শালিসি বৈঠক হওয়ার কথা ছিল। পরে নুরুল ইসলামের বাড়ির লোকজন বিষয়টি সমাধান করার আশ্বাস দেয়। তারপর আমি হাজীগঞ্জ বাজারে চলে আসি। রাত দেড়টায় বাসায় গিয়েছি। তারা আমার কাছে কোন টাকা দেয়নি। আওয়ামী লীগের এক সাংগঠনিক নেতার কাছে দিয়েছে। আমি নুরুল ইসলামের হত্যার ঘটনায় জড়িত নই।

নিহত নুরুল ইসলামের এক ভিডিও সাক্ষাৎকালে দেখা গেছে, ওই তরুণ লীগ নেতা কাউছার হোসেনকে প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য ২৭শ’ টাকা দিয়েছে। তারপরও কার্ড না পাওয়ায় ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিজির কাছে অভিযোগ দিয়েও সুরাহ পায়নি বলে ভিডিওতে দেখা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন জানান, এ ঘটনায় থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ও উপ-পরিদর্শক জাফর আহমেদ, ফারুক হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছি। নিহতের লাশ ময়নাতদন্ত করা হয়েছে। শরীরে কোন জখম নেই। ধারণা করা হচ্ছে তাকে পানিতে ডুবিয়ে মারা হয়। আমরা ঘটনাস্থল থেকে একটি চশমা উদ্ধার করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ