Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমানদের ওপর নির্যাতন চালিয়ে ত্রাসের রাজস্ব কায়েম করেছে বিবৃতিতে-মাওলানা আবদুল লতিফ নেজামী

ভারতের বিজেপি’র উগ্র-কর্মীরা------

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে বলেছেন, ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) গেরুয়াধারী উগ্র হিন্দুত্ববাদী ও উগ্র জাতীয়তাবাদী কর্মীরা হিটলারের ব্রাউন সার্টধারীদের মতো সংখ্যালঘু মুসলমানদের ওপর অত্যাচার-নির্যাাতন চালিয়ে ভারতব্যাপী একটা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এতে ভারতের বর্তমান বিজেপি কর্মীদের সূচিত ও লালিত সন্ত্রাস মুসলিম নাগরিক জীবনকে বিপন্ন করে তুলেছে।


গরুর গোশত রাখার দায়ে পশ্চিম বঙ্গ ও উত্তর প্রদেশসহ ভারতের বিভিন্ন এলাকায় সংখ্যালঘু মুলমানদেরকে মারধরের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে তিনি বলেন, এতে ভারতে মুসলমানদের ধর্মীয় ও সাংস্কৃতিক নিরাপত্তা সম্পর্কে শংকিত না হয়ে পারা যায়না। যা ভারতীয় আইনের শাসন, মানবাধিকার এবং ধর্মনিরক্ষের ইতিহাসে এক মহাকলঙ্ক।
তিনি ভারতে ক্ষমতাসীন বিজেপি কর্মীদের সংখ্যালঘু মুসলমানদের সাথে ফ্যাসিবাদী ও সন্ত্রাসী আচরণকে নাৎসিবাদের দন্তনখরের সাথে তুলনা করে বলেন, হিটলারের নাৎসি পার্টির কর্মীদের সন্ত্রাসী আচরণে তদানিন্তন জার্মানীতে সৃষ্ট পরিস্থিতির সাথে বর্তমান ভারতের আশ্চর্য রকমের মিল লক্ষ্য করা যায়। কেননা আগে গরুর গোশ্ত বিক্রির দায়ে ভারতের আসাম রাজ্যের বিশ্বনাথ জেলায় শওকত আলী নামে ৬৮ বছর বয়সী এক মুসলিমকে মারধর করে শুকরের মাংস খাওয়ানো হয়। ধর্মনিরপেক্ষ ভারতের আসাম ও পশ্চিম বঙ্গ রাজ্যে গরু জবাইর ওপর আইনি নিষেধাজ্ঞা না থাকলেও মুসলমানদের গরু জবাইয়ের ওপর কড়াকড়ি করা হয়।
মাওলানা আব্দুল লতিফ নেজামী বলেন, ভারতে বিজেপি সরকারের নির্মম উৎপীড়নের শিকার মুসলিমদের আর্ত চিৎকার ভেসে আসছে ভারত থেকে। আঘাত হানছে আকাশের দ্বারে মুসলিমদের আহাজারী।
তিনি বলেন, ভারতে বিরাজমান মুসলিম বিরোধী ভয়ংকর পরিস্থিতিতে মুসলিম বিশ্বের শুধু প্রতিবাদ করে আত্মতৃপ্তি পাবার সুযোগ নেই। মুসলমানরা যুগে যুগে অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে এবং মানবতা রক্ষার জন্যে আত্মত্যাগের যে নজির স্থাপন করে গেছেন, সেই ত্যাগের আদর্শ গ্রহণের মধ্যেই আজকের চেতনা নিহিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ