Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজিবি’র হাতে আটক শ্রমিককে নিঃশর্ত মুক্তির দাবিতে ভোমরা স্থল বন্দরে শ্রমিকদের কর্মবিরতি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১১:৪৩ পিএম

বিজিবি’র হাতে আটক শ্রমিককে নিঃশর্ত মুক্তির দাবীতে ভোমরা স্থল বন্দরে কার্যক্রম বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। সোমবার (২৭ মে) দুপুরে এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে শত শত পণ্যবাহী ট্রাক জিরো লাইনে আটকে পড়েছে। বিজিবি’র হাতে আটক শহীদ বন্দরের নূর এন্টারপ্রাইজের কর্মচারি। তার কাছ থেকে চার লাখ টাকা, একটি মোটর সাইকেল ও তিন বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি।

ভোমরা সিএন্ডএফ কর্মচারি এসোসিয়েশনের সভাপতি পরিতোষ কুমার ঘোষ জানান, নূর এন্টার প্রাইজের কর্মচারি শহীদ চার লাখ টাকা নিয়ে সাউথ বাংলা ব্যাংকে যাচ্ছিলো জমা দিতে। পথিমধ্যে ভোমরা ক্যাম্পের কমান্ডার সুবেদার মুজিবর রহমান তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। পরে তার মোটর সাইকেলের সিটের নীচ থেকে তিন বোতল ফেন্সিডিল পাওয়া গেছে বলে প্রচার চালান। এতে ক্ষুব্ধ হয়ে ভোমরা বন্দরে কর্মরত পাচটি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বেলা দেড়টায় জরুরি বেঠকে বসেন। বৈঠকে সিদ্ধান্ত হয় যতক্ষণ শ্রমিক শহীদকে বিজিবি নিঃশর্ত মুক্তি না দিবে ততক্ষণ পর্যন্ত বন্দরে সকল প্রকার কর্মকান্ড থেকে শ্রমিকরা বিরতী পালন করবে। একই সাথে আমদানীকৃত পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ বন্ধ থাকবে।
সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার গোলাম মহিউদ্দিন জানান, শহীদকে হুন্ডির টাকাসহ আটক করা হয়। পরে তার হোন্ডার সিটের তলায় পাওয়া গেছে ফেন্সিডিল।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে শ্রমিক নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের সাথে বিজিবি’র আলোচনা চলছিলো বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ