Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাকের নিচে বেপরোয়া মোটরসাইকেল নিহত ৩

২৪ ঘণ্টায় নিহত আরো ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় তিন বন্ধু নিহত হয়েছেন। গত শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌর সদরে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া রাজধানীর যাত্রাবাড়ী, ফরিদপুর ও চাঁপাইনবাবগঞ্জে একজন করে নিহত হয়েছেন। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় নিহতের সংখ্যা দাঁড়ালো ৬। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
মীরসরাই ( চট্টগ্রাম) : সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন- উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের তাকিয়াপাড়া এলাকার আবদুল মান্নানের ছেলে রাকিব (১৮), পূর্ব খৈয়াছড়া গ্রামের শফিউল আলমের ছেলে তারেক (২০) ও ফেনীর ছাগলনাইয়া উপজেলার আর রিফাত (২৩)। নিহতরা পরস্পর বন্ধু ছিলেন।
মিরসরাই থানার এসআই নুরুল আলম জানান, গত শনিবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার ডাক-বাংলো ব্রিজের পাশে চট্টগ্রাম থেকে ঢাকামুখী একটি ট্রাক চাকা পাংচার হয়ে যায়। এতে ট্রাকটি সড়কের পাশে থামিয়ে মেরামতের কাজ চলছিল। এ সময় বড়তাকিয়া থেকে দ্রুতগামী একটি মোটরসাইকেল বারইয়াহাটের দিকে যাচ্ছিল। কিছু বুঝে ওঠার আগেই মোটরসাইকেলটি ট্রাকের ভেতরে ঢুকে যায়। এতে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই রাকিব ও রিফাতের মৃত্যু হয়।
গুরুতর আহতাবস্থায় তারেককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।
ঢাকা : রাজধানীর সায়েদাবাদে সড়ক দুর্ঘটনায় হরি বাবু (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হরি বাবু সায়েদাবাদ এলাকায় থাকেন ও একটি ওয়ার্কশপে কাজ করতেন।
নিহতের স্ত্রী শংকরী রানী বর্মন বলেন, দুই সন্তানকে নিয়ে তারা সায়েদাবাদ এলাকায় থাকেন। সকাল ৯টার দিকে তার স্বামী কর্মস্থলের উদ্দেশে বাসা থেকে বের হন। কিছুক্ষণ পর এক লোক ফোন করে তার স্বামীর দুর্ঘটনায় আহত হওয়ার কথা জানান। পরে তিনি হাসপাতালে গিয়ে মুমূর্ষু অবস্থায় তাকে দেখতে পান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টার দিকে হরি বাবুর মৃত্যু হয়। তবে কোন যানবাহনের ধাক্কায় তিনি আহত হয়েছেন সেটি জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে রাখা হয়েছে।
ফরিদপুর : ফরিদপুরের মধুখালীতে অবৈধ যানের (কাগজপত্র বিহীন ৫ চাকার মিনি ট্রাক) চাপায় প্রাণ গেল এক বৃদ্ধার। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী বাজার বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে ওই বৃদ্ধার পরিচয় জানা যায়নি।
স্থানীয়রা জানায়, ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী বাজার বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হচ্ছিলেন ওই বৃদ্ধা। এসময় হঠাৎ করে বালু বোঝাই একটি মিনি ট্রাক এসে বৃদ্ধাকে চাপা দেয়। দ্রæত ওই বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মধুখালী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, লাশটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে। নিহত বৃদ্ধার পরিচয় পাওয়া যায়নি। তিনি আরও জানান, ওই ট্রাকটি আটক করেছে স্থানীয়রা। তবে চালক পালিয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। গতকাল দুপুর ১২টার দিকে নাচোল উপজেলার খোলসি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতের নাম শাহাদাৎ হোসেন। সে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের মিরকাডাঙ্গা গ্রামের খাইরুল ইসলামের ছেলে। আহত ব্যক্তির নাম মানজু। তিনি গোমস্তাপুরের চৌডালা গ্রামের মোন্তাজ হোসেনের ছেলে। নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুল হান্নান জানান, রবিবার চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর সড়কের খোলসী বাজার এলাকায় একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ট ২০-৭৯০৬) সঙ্গে একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শাহাদাৎ ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় মোটরসাইকেলে থাকা মানজু।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ব্যক্তি লাশ ও আহত ব্যক্তিকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। স্থানীয়রা ঘাতক ট্রাক ও চালককে আটক করে পুলিশ হাতে তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ