Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রেন বিরতির দাবিতে জয়পুরহাটে রেলপথ অবরোধ

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা-পঞ্চগড় ট্রেনের যাত্রা বিরতির দাবিতে জয়পুরহাটে রেলপথ অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে জয়পুরহাটের নাগরিক সমাজ।
গতকাল শনিবার দুপুরে জয়পুরহাট রেলস্টেশনে ঘন্টাব্যাপী এ সবকর্মসূচিতে অংশ গ্রহন করেন বিভিন্ন রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেনী পেশার শতাধিক মানুষ। এ সময় তারা চিলাহাটি পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনা ও রাজশাহীগামী ২টি ট্রেনের গতিরোধ করে প্রতিবাদ জানান।
অবরোধ ও অবস্থান কর্মসুচি চলাকালে বক্তৃতা করেন- জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা চেম্বার অব কমার্স এ্যন্ড ইনডাষ্ট্রিজ-এর সভাপতি আব্দুল হাকিম, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা আনোয়ারুল হক বাবলু প্রমুখ।
বক্তারা বলেন- প্রতিদিন রেল পথে জয়পুরহাট থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ৩ শতাধিক যাত্রী যাতায়াত করলেও তারা টিকিট পান অর্ধেকেরও কম। এ অবস্থায় যাত্রী দুর্ভোগের কথা বিবেচনা করে তারা অবিলম্বে পঞ্চগড় আন্তঃনগর ট্রেনটির জয়পুরহাটে যাত্রা বিরতির দাবি জানান। যাত্রাবিরতি কার্যকর না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারী দেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ