Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিনিয়র আইনজীবীকে আটকে রেখে হয়রানির অভিযোগ

ওসির বিরুদ্ধে হাইকোর্টে রিট

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৫ এএম

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও মাইনরিটি ওয়াচ নামের একটি মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষসহ তার দুই সহযোগীকে টানা প্রায় ১১ঘন্টা থানায় আটক রেখে হয়রানির অভিযোগে বরিশালের গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ারের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে। বিচারপতি এফ.আর.এম নাজমুল হাসান ও বিচারপতি কামরুল কাদেরের দ্বৈত বেঞ্চে রিট আবেদনটি গ্রহন করে স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি, বরিশাল রেঞ্জের ডিআইজি এবং বরিশালের জেলা প্রশাসক ও এসপিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। মাইনরিটি ওয়াচ এর চেয়ারম্যান এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ গত বৃহস্পতিবার হাইকোর্টে ৫৮৩৫/২০১৯ নম্বর রিট দায়ের করেন। গত ১ মে বুধবার বেলা ১১টা থেকে ওই দিন রাত ১০ পর্যন্ত দীর্ঘ প্রায় ১১ঘন্টা ধরে বরিশালের গৌরনদী থানায় আটক ছিলেন সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর চেয়ারম্যান এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ ও তার অপর দুই সহযোগী। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মধ্যস্থতায় ওইদিন রাত সাড়ে ১০টার দিকে তারা মুক্তি পান।
গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রব হাওলাদার, বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার-প্রশাসন মো. রাকিব হোসেন ও গৌরনদীর চাঁদশী ইউপি চেয়ারম্যান কৃষ্ণ কান্ত দে’র মধ্যস্থতায় ওইদিন রাত সাড়ে ১০ টার দিকে আটককৃতদের ছেড়ে দেয়া হয়।
এ ব্যপারে শুক্রবার সন্ধ্যায় এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ সেলফোনে ইনকিলাবকে জানান, আমি একজন মানবধিকার কর্মী। দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী, ওসির কাছ থেকে সময় নিয়েই তার কাছে গিয়ে চরমভাবে নিগৃহীত হয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ