Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তালীমী বোর্ড উত্তরার ৩য় বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

 

 বৃহত্তর উত্তরার কওমি মাদরাসাসমূহের সমন্বয়ে গঠিত বেফাকের সহযোগী আঞ্চলিক শিক্ষা বোর্ড “হাইআতুত তা’লীম ওয়াত্্তারবিয়াহ লিল-মাদারিসিল কওমিয়াহ” (তালীমী বোর্ড উত্তরা) ঢাকা’র ৩য় বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গত বুধবার সকাল ৯টায় বোর্ড কার্যালয় জামিয়া বাবুস সালাম বিমানবন্দরে পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি মুহাম্মদ আব্বাস বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব আল্লামা শায়েখ আব্দুল কধুদ্দুস-এর নিকট ফলাফল হস্তান্তর করেন।
এবারের বৃত্তি পরীক্ষায় দরসিয়াত বিভাগে ২৮১ জন ও হিফযুল কুরআন বিভাগে ৮৪৮ জনসহ মোট ১১৫৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। গড় পাসের হার ৯১.৮৮%। দরসিয়াতে ৮৯.৭১% এবং হিফযুল কুরআনে ৯২.৬৮%। দরসিয়াত ও হিফযুল কুরআনের বিভিন্ন স্তরে ৭০ জন বৃত্তির জন্য মনোনীত হয়। হিফয ও দরসিয়াতে মোট অ+ (মুমতায) পেয়েছে ২৬৮ জন। পরীক্ষার ফলাফলের সকল তথ্য বোর্ডের নিজস্ব ওয়েব সাইড http://www.talimiboarduttara.com এ পাওয়া যাবে।
ফলাফল অনুষ্ঠানের আলোচনায় বোর্ডের চেয়ারম্যান মুফতি কেফায়াতুল্লাহ আল-আযহারী বলেন, গত বছরের চেয়ে এবারের ফলাফল সব দিক থেকেই অনেক ভাল। বোর্ড ও মাদরাসাগুলোর সমন্বিত উদ্দ্যোগ ও মনোযোগের ফলে ছাত্রদের মাঝে পড়ালেখায় প্রতিযোগিতা ভাব ফুটে উঠেছে। আশা করি ভবিষ্যতে এ ধারাবাহিকতা বজায় থাকলে শিক্ষা দীক্ষার মান উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ