Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢামেকে ফের ভর্তি হলেন ‘বৃক্ষমানব’ আবুল বাজানদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:৩১ এএম

চিকিৎসার জন্য ফের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি হয়েছেন ‘বৃক্ষমানব’ খ্যাত খুলনার আবুল বাজানদার। গত রোববার দুপুরে তাকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়। বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন বলেন, আবুল বাজানদারকে অনেক আগে আসতে বলা হয়েছিল। তখন তার হাতের বর্ধিত অংশগুলো ছোট ছিল। এখন বড় হয়ে যাওয়ার পর আবার এসেছে। তিনি আরও বলেন, আবুল বাজানদার আগে এখানে কী করে গেছে তা বলতে চাই না। আমরা রোগী হিসেবে দেখছি। এই রোগ শতভাগ ঠিক হবে না। তার হাতের আবারও অপারেশন লাগবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের জানুয়ারি মাসে প্রথমবারের মতো ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় বাজানদারকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সব খরচ রাষ্ট্রীয়ভাবে করার নির্দেশ দেন। সে সময়ে ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড করে তার চিকিৎসা চলে। ঢামেক সূত্রে জানা যায়, গত দু’বছরে বাজানদারের হাত-পায়ে ২৫ দফা অস্ত্রোপচার চালানো হয়েছে। কিন্তু হাসপাতালে ভর্তি থাকাকালীন চিকিৎসকদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ এনে একপর্যায়ে হাসপাতাল থেকে গ্রামের বাড়ি চলে যান আবুল বাজানদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ