Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৩ সাংবাদিক পেলেন ব্র্যাক অভিবাসন পুরস্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

অভিবাসন খাত নিয়ে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার স্বীকৃতি হিসেবে সাত ক্যাটাগরিতে ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ পেলেন ১৩ সাংবাদিক। গতকাল মঙ্গলবার রাজধানীর ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী সাংবাদিকদের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম।
চতুর্থবারের মতো ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সঙ্গে যৌথভাবে পরিচালিত বাংলাদেশ সাসটেইনেবল রিইন্টিগ্রেশন ইমপ্রæভড মাইগ্রেশন গভর্নেন্স-প্রত্যাশা প্রকল্পের আওতায় এ বছর অনুষ্ঠানের আয়োজন করে ব্র্যাক মাইগ্রেশন প্রেগ্রাম।
এ বছর (অনলাইন ক্যাটাগরি) পুরস্কার প্রাপ্তরা হলেনÑ মো. ইমরুল কায়েস (প্রথম), আব্দুল্লাহ আল হোসাইন (দ্বিতীয়) এবং সাদ্দিক সোহরাব (তৃতীয়)। (বøগ/অভিমত ক্যাটাগরি) হাসান আহমেদ কিরণ এবং (জাতীয় সাংবাদপত্র ক্যাটাগরি) মুহাম্মদ ওয়াসিম উদ্দিন ভুঁইয়া (প্রথম), পরিমল পালমা (দ্বিতীয়), আরাফাত আরা (তৃতীয়)। (আঞ্চলিক সংবাদপত্র) সিলেটের শাহী চৌধুরী এবং (টেলিভিশন ক্যাটাগরি) মেজবাহুল ইসলাম (প্রথম), হোসেন গাজী (দ্বিতীয়), হাসিব হাসান (তৃতীয়)। এছাড়াও অনুষ্ঠান ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার জিতেছে মোঃ বনি আমিন।
অভিবাসন খাতে গণমাধ্যমের ভুমিকা বিষয়ে অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেলিগেশন অব ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) টু বাংলাদেশ’র কো অর্ডিরেশন প্রধান (ভারপ্রাপ্ত) ডুয়্যর্ট বোস, আন্তর্জাতিক সংস্থার (আইওএম) এর বাংলাদেশ মিশনের প্রধান গিওরগি গিগারিও প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাকের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আসিফ সালেহ এবং অভিবাসন খাতের বর্তমান পরিস্থিতি নিয়ে বিশেষ উপাস্থাপনা করেন মাইগ্রেশন প্রোগ্রামের হেড শরিফুল হাসান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ