Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহবাগে কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

সরকারের নীতির কারণেই কৃষকদের দুর্দশা বাড়ছে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৪ এএম

সাম্প্রতিক সময়ে ধানের মূল্য কমে যাওয়ায় কৃষকের ক্ষতির জন্য সরকারের নীতিকে দোষারোপ করে রাজধানীর শাহবাগে কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করেছে ছাত্র ফেডারেশন। সোমবার বিকেলে জাতীয় জাদুঘরের সামনে সংগঠনটি এ কর্মসূচির আয়োজন করে। এসময় গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি সৈকত মল্লিক, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মুছা কলিমুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, কৃষকদেরকে চরম দুরবস্থার মধ্যে ফেলে দিয়ে কৃষিমন্ত্রী দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিচ্ছেন। আজকে কৃষকদের এই বিপর্যয়ের সমস্ত দায় সরকারের। শিল্প মালিকদেরকে সস্তায় শ্রমিক যোগান দেয়ার জন্যই কৃষকের ফসলকে অলাভজনক রাখা হয়। কৃষিকে লাভজনক করা ছাড়া শিল্পভিত্তি দাঁড়াবে না, বেকার সমস্যা সমাধানও সম্ভব হবে না। কৃষির লাভজনক রুপান্তরের মাধ্যমেই বাংলাদেশকে প্রকৃত উন্নতির পথে নিয়ে যাওয়া সম্ভব। ফলে কৃষি ও কৃষকদের বাঁচাতে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার কোনো বিকল্প নেই।
কুশপুত্তলিকা দাহ অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন। এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, ঢাবি শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির, ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সৈকত আরিফ, কেন্দ্রীয় সদস্য মির্জা ফখরুল ইসলামসহ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ