Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজের ভিসার আগেই বিমানের টিকিট সংগ্রহ করতে হবে আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৯, ১২:০৫ এএম


চলতি বছর হজ এজেন্সিসমূহ হজ অফিস আশকোনায় হজ ভিসার আবেদনের জন্য পাসপোর্ট জমার সময় বিমানের টিকিটসহ জমা দিতে হবে। বিমানের টিকিট ছাড়া হজ ভিসার জন্য পাসপোর্ট গ্রহন করা হবে না। এছাড়া হজের ফ্লাইট চলাকালীন এজেন্সিগুলোর কার্যক্রম ও অগ্রগতি তদারকি করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের ৩ টি টীম সার্বক্ষনিক কাজ করবে। সোমবার দুপুরে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ব্যবস্থাপনা-২০১৯ এর অগ্রগতি বিষয়ে আন্ত:মন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
গভায় সভাপতিত্ব করেন ধর্ম প্রতিন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো.আব্দুল্লাহ । সভায় বিশেষ অতিথি হিসেবে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উপস্থিত ছিলেন।
সভায় আরো সিদ্ধান্ত হয়, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লি. এবং সাউদিয়া এয়ারলাইন্স হজ এজেন্সি গুলোর নিকট সরাসরি হজ টিকিট বিক্রি করবে। বিমান গতকাল থেকে হজ টিকিট বিক্রয় শুরু করেছে। সাউদিয়া আগামী দু-একদিন এর মধ্যে হজ টিকিট বিক্রি শুরু করবে।
সভায় সিদ্ধান্ত হয়, এ বছর মক্কা রুট ইনিটিয়েটিভ-এর আওতায় বাংলাদেশি হজযাত্রীদের সউদী অংশের ইমিগ্রেশন বাংলাদেশেই সম্পন্ন হবে। সে জন্য সংশ্লিষ্ট সকলকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।
সভায় ধর্ম মন্ত্রণালয় এর সচিব মো. আনিছুর রহমান, বিমান ও পর্যটন মন্ত্রনালয় এর সচিব মো. মুহিবুল হক, ধর্ম মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নূরী, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ , বিমান বাংলাদেশ লি. এবং সাউদিয়া এর প্রতিনিধিবৃন্দ, হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ