Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেগমগঞ্জ ও সেনবাগে নিহত ২ আহত ৩৫

৩০ কেন্দ্র স্থগিত

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : ভোট কেন্দ্রে হামলা, বিশৃঙ্খলা, ব্যালট বাক্স ও ব্যাটল পেপার ছিনতাই ঘটনার মধ্যদিয়ে বেগমগঞ্জ ও সেনবাগ উপজেলার ২২৫টি কেন্দ্রের মধ্যে ৩০টির ভোটগ্রহণ স্থগিত করে প্রিজাইডিং অফিসাররা। এদিকে একটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধাওয়া করার সময় দৌঁড়ে পালাতে গিয়ে সৈয়দ আহম্মদ (৬৫) নামের একজন নিহত হয়েছেন। অপরজন সাকিল আহমদ (১৭) জিরতরী ইউনিয়নের কেবি স্কুল কেন্দ্রের বাইরে পুলিশের গুলীতে আহত হবার পর বিকালে সে মারা যায়। আহত হয়েছে ৩৫ জন। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২ পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে এসব ঘটনা ঘটে।
জানা গেছে, সকাল ৮টা থেকে জেলার বেগমগঞ্জ উপজেলার ১৬টি ও সেনবাগ উপজেলার ৯টি ইউনিয়নের মোট ২২৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হবার কয়েক ঘণ্টার মধ্যে অনেকগুলো কেন্দ্রে বিভিন্ন প্রার্থীর সমর্থকরা বিশৃঙ্খলা শুরু করে। এসময় কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপার ছিনতাই এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে এসব ঘটনায় বেগমগঞ্জ উপজেলার ২২টি ও সেনবাগ উপজেলার ৮টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারগণ।
এদিকে সকাল ১১টার দিকে একদল দুর্বৃত্ত বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের ‘রাজগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসা’ কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করে। পরে র‌্যাবের একটি মোবাইল টিম ঘটনাস্থলে পৌঁছে তাদের ধাওয়া করে। এসময় ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যাওয়ার সময় ভয়ে দৌঁড়ে যাওয়ার সময় দেওয়ালের সাথে মাথায় আঘাত লেগে সৈয়দ আহমদ নামের এক ব্যক্তি আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত সৈয়দ আহম্মদের বাড়ি রাজগঞ্জ ইউনিয়নের ছোট হোসেনপুর গ্রামের ছৈয়াল বাড়ি।
অপরদিকে দুপুর ১২টা বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে ভোট কেন্দ্রে আধিপত্য বিস্তারের সময় দুইপক্ষের সংঘর্ষের সময় পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ প্রতিবাদে নোয়াখালীর মাইজদি -চৌমুহনী প্রধান সড়ক অবরোধ করা হয়। গতকাল (শনিবার) পঞ্চম দফায় ইউপি নির্বাচনে ভোটগ্রহণের সময় ইউনিয়নের কয়েকটি কেন্দ্র দখল করে গেলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও একই দলের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এসময় বেশ কয়েকজন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। উল্লেখ্য, বেগমগঞ্জ ও সেনবাগ উপজেলায় ইউপি নির্বাচনে সহিংসতা অতীতের রেকর্ড ভঙ্গ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ