Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে ৪ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত, গুলিবিদ্ধ ২

বিএনপি প্রার্থীর বাসায় হামলা-ভাংচুর

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর সদর উপজেলা ১২টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন অনিয়মের অভিযোগে দিঘলি ইউনিয়নের শানকিভাঙ্গা, দিঘলি উচ্চ বিদ্যালয় এবং হাজিরপাড়া ইউনিয়নের ইউসুফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ চারটি কেন্দ্রর ভোট গ্রহণ স্থগিত করেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা। হাজিরপাড়া ইউনিয়নের ইউছুফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শতাধিক ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে ২ যুবক গুলিবিদ্ধ হয়।
ভোট কেন্দ্রে আধিপত্য বিস্তার, ব্যালট পেপারে প্রকাশ্যে সিল মারা, জাল ভোট দেয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ১০ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আটককৃতদের মধ্যে নূর হোসেনকে এক বছরের সশ্রম কারাদণ্ড, এবং আমির হোসেন, শাহ আলম, ইকবাল, নূর আলম, রিয়াজ, ইউসুফ, বেলালসহ সাতজনকে ১ মাসের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নিজাম উদ্দিন মুন্নাসহ ৮জনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী শামছুল ইসলাম বাবুল পাটওয়ারীর নেতাকর্মীদের বিরুদ্ধে।
হাজিরপাড়া, চন্দ্রগঞ্জ, উত্তরজয়পুর, দিঘলী, তেওয়ারীগঞ্জ, কুশাখালী ইউনিয়নসহ বিভিন্ন ভোট কেন্দ্রে বিএনপি প্রার্থীদের কোন এজেন্ট ছিলোনা। বিএনপি প্রার্থীর এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে তাড়িয়ে দিয়ে প্রকাশ্যে নৌকা মার্কায় সিল মারার অভিযোগে ১৯নং তেওয়ারীগঞ্জ ইউনিয়ন বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী মোঃ নূরুল আলম দুপুর ১২টায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এছাড়া ১১নং হাজিরপাড়া ইউনিয়ন বিএনপির চেয়ারম্যান প্রার্থী মাছুন উদ্দিন তুহিনসহ বিএনপির কয়েকজন প্রার্থী নির্বাচন বর্জন করেন।
অপর দিকে জেলার রামগঞ্জ উপজেলার ২নং নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক ধানের শীর্ষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেনের হোটাটিয়া পাটওয়ারীবাড়ীস্থ বাসায় শনিবার দুপুরে প্রতিপক্ষের লোকজন হামলা করে। এ সময় তারা চেয়ারম্যান প্রার্থীর বাসার দরজা, জানালা, আসবাপত্র ভাংচুর করে ও মালামাল লুট করে বলে অভিযোগ করেন। আগামী ৪ জুন রামগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ