Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আহতদের দেখতে ছুটে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী

ঝড়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৩ এএম

কাল বৈশাখী ঝড়ে শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নামাজরত অবস্থায় হতাহতের ঘটনা তদন্তে ইসলামিক ফাউন্ডেশনের সচিবের নেতৃত্বে ৫ সদস্যের কমিটি গঠন করেছেন ধর্ম প্রতিমন্ত্রী। গঠিত কমিটি আগামী মঙ্গলবার তদন্ত প্রতিবেদন উপস্থাপন করবে।
নামাজরত অবস্থায় শুক্রবার বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়ার ঘটনায় আহতদের খোঁজ খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তাদের দেখতে গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও পঙ্গু হাসপাতালে ছুটে যান ধর্ম প্রতিমন্ত্রী। এ সময় আহতদের সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা করেন তিনি।
ঢামেকে প্রায় ২ ঘণ্টা অবস্থানকালে তিনি গুরুতর আহত বরিশালের আফজাল হোসেনকে আইসিইউতে সুচিকিৎসা নিশ্চিত করেন। এছাড়া নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলামকে (৩৬) পঙ্গু হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা নেন। এ সময় অন্যান্য রোগীদেরও খোঁজ নেন তিনি। সেখান থেকে প্রতিমন্ত্রী এএসআই শরিফুল ইসলামকে দেখতে পঙ্গু হাসপাতালেও যান এবং তার চিকিৎসার খোঁজ খবর নেন। পরে তিনি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ক্ষতিগ্রস্ত অস্থায়ী মঞ্চ এলাকা পরিদর্শন করেন।
ঝড়ের সময়ে নামাজরত অবস্থায় শফিকুল ইসলাম (৩৬) নামে এক মুসল্লি মারা যান। এছাড়া আহত হন মোট ২২ জন। নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ