Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩২ মাস পর জঙ্গির লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম


রাজধানীর রূপনগরে জঙ্গি অভিযানে মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর নামে এক জঙ্গির লাশ দফনের জন্য আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের প্রায় ৩২ মাস পর গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিক্যাল হাসপাতালের মর্গ থেকে লাশটি আঞ্জুমানের কাছে হস্তান্তর করা হয়।
এর আগে ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর এক অভিযানে ওই জঙ্গি নিহত হয় বলে জানা গেছে। ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। মর্গসূত্রে জানা গেছে, রূপনগর থানার পক্ষ থেকে পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির উপস্থিত থেকে আঞ্জুমানের কাছে লাশটি হস্তান্তর করেন। পরে আঞ্জুমানের অ্যাম্বুলেন্সে করে চালক মো. মাসুদ লাশটি দাফনের জন্য নিয়ে যান।
প্রসঙ্গত, রাজধানীর রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর রোডের একটি বাসায় ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর রাতে পুলিশের অভিযানে এক জঙ্গি নিহত ও ওসিসহ তিন পুলিশ কর্মকর্তা আহত হন। পুলিশ জানায়, নিহত জঙ্গি মুরাদ নব্য জেএমবির ‘প্রশিক্ষক’ এবং সংগঠনে নিহত জঙ্গি তামিম চৌধুরীর পরেই ছিল তার অবস্থান। তার সাংগঠনকি নাম মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর। তবে তার প্রকৃত নাম ছিল জাহিদুল ইসলাম। মর্গ সূত্রে জানা গেছে, বিমানবন্দর থানা এলাকায় নিহত আরেক জঙ্গির লাশ বর্তমানে মর্গে রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ