Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোশাক শ্রমিকদের বেতন-বোনাসের সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঈদের ছুটির আগে গার্মেন্ট শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের সুনির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণের সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির সভা। এদিকে ঈদের ছুটির আগের দিনের মধ্যেই শ্রমিকদের বেতন-ভাতা-বোনাস পরিশোধ করতে সংশ্লিষ্টদের সভা শেষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান জানিয়েছেন।
গতকাল সোমবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে বিকেল সাড়ে ৩টায় সভা শুরু হয়। সভা শেষ হয় সন্ধ্যা ৬টার কিছু পর। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। প্রতি বছর ঈদের আগে কোন তারিখের মধ্যে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে তা নির্ধারণ করতে রমজানের সভায় বসে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটি।
আড়াই ঘণ্টা সভা শেষে শ্রম প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, সামনে আমাদের ঈদুল ফিতর, আমরা আলোচনায় নিয়ে এসেছি শান্তিপূর্ণভাবে কীভাবে শ্রমিকদের বেতন-ভাতা মালিকদের নিয়ে পরিশোধ করাতে পারি। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর, শিল্প পুলিশ ও ডিসি সাহেবরাসহ সবাই মিলে শ্রমিকরা যাতে শান্তিপূর্ণভাবে বেতন-ভাতা-বোনাস নিয়ে বাড়ি যেতে পারে সেই ব্যবস্থা করব।



 

Show all comments
  • ash ১৪ মে, ২০১৯, ৭:৫৬ এএম says : 0
    OBAK !! PROTIBOSOR E AI BETON VATA NIE JAMELA HOY, SROMIK DER RASTAY NAMTE HOY , JALAO PORAO GHOTONA GOTE !! PORNO HOCHE, AKTA LAW KORE DEWA JAY NA POROTI EID ER ATO DIN AGE SHOB SHOROMIK DER BETON VATA PORISHOD KORTE HOBE ???? AMRA PROTIBOSOR AKE JINISH NIE JAMELA KORI KENO?? KENO JALAO PORAO HOBE? KENO SROMIK RA BETON VATA NA PEA EID KORBE??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ