Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন পর্যবেক্ষক হিসাবে অস্ট্রেলিয়া গেলেন কায়সার কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:২৬ এএম

অষ্ট্রেলিয়ার ফেডারেল ইলেকশনে (জাতীয় নির্বাচনে) আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসাবে যাচ্ছেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।
আগামী ১৮ মে অষ্ট্রেলিয়ার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সে দেশের ক্ষমতাসীন দল ‘দি লিবারেল পার্টি অব অষ্ট্রেলিয়া’র’ নির্বাচনী ক্যাম্পেইনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসাবে প্রতিনিধি প্রেরণের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) আমন্ত্রণ জানায়। এই আমন্ত্রণের প্রেক্ষিতে বিএনপির পক্ষ থেকে দলের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল গতকাল অষ্ট্রেলিয়ার ব্রিজবেনের এর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।
তিনি সেখানে বিশে^র অন্যান্য দেশের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাথে নির্বাচনী ক্যাম্পেইনে পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করবেন। তিনি ‘দি লিবারেল পার্টি অব অষ্ট্রেলিয়া’র’ জাতীয় নির্বাচনী সদর দফতর পরিদর্শনসহ সে দেশের বিভিন্ন নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষন এবং ব্রিজবেন এলাকায় কিছু ভোট কেন্দ্র পরিদর্শন করবেন। পাশাপাশি ব্যারিস্টার কায়সার কামাল অষ্ট্রেলিয়ার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন এবং রাজনৈতিক বিষয়ে মত বিনিময় করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ