Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মহাসড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

 মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে চট্টগ্রামে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে স্থানীয়রা। নগরীর উত্তর কাট্টলীতে গতকাল সোমবার এই বিক্ষোভ থেকে মাদকসেবীর দা-এর কোপে সন্ধ্যা রাণী হত্যার বিচার ও মাদক কারবারীদের গ্রেফতারের দাবি জানানো হয়। বেলা ১১টার দিকে উত্তর কাট্টলীর সিটি গেট এলাকায় এ সড়ক অবরোধ করা হয়।
প্রায় ঘণ্টাখানেক অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওই অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুইদিকে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। অনেকে গাড়ি থেকে নেমে হেঁটে নিজ গন্তব্যে যেতে বাধ্য হন। অবরোধের পর মানববন্ধনে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন ও সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র অধ্যাপক নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।
বক্তারা বলেন, ইয়াবা ব্যবসায়ীরা নিরীহ মানুষের ওপর অতর্কিত হামলা চালায়। বিগত দিনে ইয়াবা ব্যবসায় বাধা দেয়ায় এই হামলা হয়েছে। মাদক ব্যবসায়ীদের তালিকা প্রশাসনকে দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। অবিলম্বে সন্ধ্যা রাণী হত্যার বিচার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে হবে। তা নাহলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, আমরা তাদের আশ্বস্ত করেছি মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। পুলিশের আশ্বাসের পর অবরোধ তুলে নেয়া হয়। তবে যানবাহন চলাচল স্বাভাবিক হতে আরও কয়েক ঘণ্টা সময় লাগে। শুক্রবার সন্ধ্যায় মাদকাসক্ত সত্যজিৎ ঘোষ পপির ধারালো দা’র কোপে নিহত হন উত্তর কাট্টলী কালীবাড়ি এলাকার সন্ধ্যা রানী (৬০)। আহত হন আরও বেশ কয়েকজন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ