Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ ট্রাভেলস ব্যবসার বিরুদ্ধে অভিযান

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

মানব পাচার রোধে সিলেটে অবৈধ ট্রাভেলস ব্যবসায়ীদের বিরুদ্ধে ঝটিকা অভিযান শুরু করেছে প্রশাসন। গতকাল সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। দুপুরে অভিযানকালে নগরীর জিন্দাবাজার ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি থেকে ৩ জন মানব পাচারকারীকে আটক করা হয় এবং তাদেরকে এক মাসের কারাদÐ ও ২০ হাজার টাকা অর্থদÐ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আটককৃতরা হচ্ছেন ইউসিএস এ্যাডুকেশনের হীরা, রিচ রিল্যাশন গ্রæপের মাহবুব এবং জাকির এডুক্যাশনের কর্মচারী।
এছাড়া উপশহরস্থ হোটেল রোজ ভিউ ভবনে কয়েকটি ট্রাভেলসে অভিযান চালিয়ে অর্থদÐ দেয়া হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে আবিদ ওভারসিজকে ২০ হাজার, আসলাম হজ্জ এবং ওমরা (প্যারাডাইস) ১৫ হাজার, আলকেফা ২০ হাজার, খাজা এয়ার ইন্টান্যাশনাল সার্ভিসকে ২০ হাজার, হোয়াইট ট্রাভেলসকে ১০ হাজার টাকা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, লাইন্সেস-নিবন্ধন বিহীন ট্রাভেলসগুলো যতদিন পর্যন্ত পুরোপুরি বন্ধ না হবে ততদিন এ অভিযান চলবে। এছাড়া বন্দরবাজার এলাকার রংমহল টাওয়ার ও সুরমা মার্কেটে এবং জিন্দাবাজার এলাকার মিতালী ম্যানশন, ইদ্রিস মার্কেট, ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি, রাজা ম্যানশন এলাকার অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনায় অংশ নেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী।
এদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসানের নেতৃত্বে আম্বরখানাস্থ আবু সাইদ এন্টারপ্রাইজকে ত্রিশ হাজার, ট্রাভেল টাইমকে পঁচিশ হাজার টাকা, জিলানী এয়ার ইন্টারন্যাশনালকে পাঁচ হাজার, মিরাজ এয়ার ইন্টারন্যাশনালকে বিশ হাজার, জে স্কয়ার কনসালটেন্সিকে বিশ হাজার, রেনজার ইন্টারন্যাশলকে বিশ হাজার ও নিউ জান্নাত ট্রাভেলসকে ত্রিশ হাজার এবং ট্রাভেলস কর্মচারী আব্দুল্লাহ আল মামুনকে পনের দিনের ও নাজমুল ইসলাম খানকে দশ দিনের বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া ও মো. হেলাল চৌধুরী জানান, মানব পাচার বন্ধে জেলা প্রশাসকের নির্দেশে লাইন্সেস-নিবন্ধনবিহীন ট্রাভেলসগুলোতে অভিযান চালানো হচ্ছে। যতদিন পর্যন্ত এগুলো পুরোপুরি বন্ধ না হবে ততদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে বলেও জানান তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ