Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টার আল্টিমেটাম কর্মবিরতি অব্যাহত

ধর্ষণের হুমকিদাতার বিচার দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ষণের হুমকিদাতা সেই ছাত্রলীগ নেতার বিচার দাবিতে কর্মবিরতি অব্যাহত রেখেছেন সিলেটের ইন্টার্নি ডাক্তাররা। সেই সাথে ২৪ ঘন্টার আল্টিমেটামসহ বৃহৎ কর্মসূচীর কারণে চিকিৎসা খাতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক, নিরাপত্তা প্রহরী ও লিফটম্যান লাঞ্চনা ও ধর্ষণের হুমকি প্রদান করে দক্ষিণ সুরমা ছাত্রলীগের সাবেক নেতা সারোয়ার হোসেন চৌধুরী। এর প্রতিবাদেই ইন্টার্ন ডাক্তাররা কর্মবিরতি পালন করে। 

গতকাল সোমবার নগরীর মিরবক্সটুলাস্থ উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে সেদিনের বিস্তারিত ঘটনার বিবরণ দিয়েছেন আক্রান্ত ডাক্তার ডা. নাজিফা আনজুম নিশাত। আগামী ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসী সারোয়ার হোসেন চৌধুরীর বিরুদ্ধে মামলা গ্রহণ ও গ্রেফতারের দাবিতে সিলেটের সকল মেডিকেলের ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি শুরুর আহবান জানানসহ আরো কর্মসূচি ঘোষণা করেন ডা. ইফাত আরা চৌধুরী। তিনি জানান, উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা ঘটনার পর থেকে কর্মবিরতিতে রয়েছেন। এছাড়া তারা উইমেন্সের সব ডাক্তারকে সোমবার দুপুর আড়াইটা থেকে কর্মবিরতিতে যোগ দেওয়ার আহবান জানান।
আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সিলেট বিভাগের সব মেডিকেলের ডাক্তারদের কর্মবিরতি, একই দিনে সিলেট বিভাগের সব বিশেষজ্ঞ ডাক্তারকে বিকাল ৪টা-৬টা পর্যন্ত প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখা, সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে যোগদান, বিএমএ সভাপতি ও সম্পাদক, সিভিল সার্জন, ডেপুটি ডিরেক্টর (স্বাস্থ্য), বিভাগীয় পুলিশ কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচিও গ্রহণ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডা. নিজাম আহমদ চৌধুরী, ডা. হিমাংশু শেখর দাস, ডা. ইশফাক জামান সজীব, ডা. জাবেদ আহমদ, ডা. রিপন, ডা. তিতাশ কুমার, ডা. সোলেমান বাবু, ডা. আফজাল, ডা. সুনান্ত, ডা. শুভ, ডা. জয়, ডা. আরাফাত রহমান, ডা. সাব্বির আহমদ, ডা. হরশিত বিশ্বাস, ডা. প্রবাল মাহবুব হৃদয়।
এদিকে, ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণের হুমকি দেওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা। তাদের আন্দোলনে একাত্মতা পোষণ করেন সিলেট বিএমএ সভাপতি ডা. বদরুল হোসেন রোকন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ