Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেদ্দায় হাজীদের আর ভোগান্তি থাকবে না -ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

 চলতি বছর থেকেই জেদ্দার ইমিগ্রেশন বাংলাদেশে হবে। হজযাত্রীরা প্রথমবারের মতো এবার বাংলাদেশেই হজের প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এতে জেদ্দা বিমান বন্দরে বাংলাদেশী হজযাত্রীদের আর কোনো ভোগান্তি থাকবে না। আগামী ৫ জুলাই শুরু হতে যাওয়া হজযাত্রায় বাংলাদেশে বসেই হজযাত্রীরা সউদী ইমিগ্রেশন সম্পন্ন করতে পারবেন। সোমবার রাজধানীর হজক্যাম্প পরিদর্শন গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ একথা বলেন।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমরা সউদী সরকারকে এর সুরাহা করতে প্রস্তাব দেই, তারা এতে সাড়া দিয়েছে। ইতিমধ্যে তারা সার্ভে করেছেন। একটা এজেন্সিকে দায়িত্ব দেওয়ার পাশাপাশি তিনবার পরিদর্শন করেছে। এ বিষয়ে সউদী সরকার ইতিবাচক সাড়া দিয়েছে।
এ সময় প্রতিমন্ত্রী অসাধু হজ এজেন্সিগুলোকে হুঁশিয়ারি দিয়ে বলেন, অসাধু উপায় অবলম্বনের কারণে প্রতি বছর এজেন্সিগুলোকে শাস্তি দেয়া হয়। গত বছরে শাস্তি পাওয়া এজেন্সিগুলো এখনো আসতে পারেনি, বাকি সময়ের মধ্যে তাদের কোনো কার্যক্রম করতে দেয়া হবে না। হজক্যাম্প পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সাথে মন্ত্রণালয়ের সচিব মো. আনিসুর রহমান ও পরিচালক হজ সাইফুল ইসলামও ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ