Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে একটি সেতুর জন্য চরম দুর্ভোগ

সোনাগাজী (ফেনী) থেকে জসীম উদ্দিন আহমদ | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চরডুব্বা গ্রামে চাঁনগাজী খালের ওপর একটি সেতু না থাকায় চরম দুর্ভোগে দু’পারের হাজার হাজার মানুষ। জনপ্রতিনিধিদের অনেক প্রতিশ্রæতি আর দীর্ঘ তিন যুগ অপেক্ষার পরও মাত্র ২০ ফুটের একটি সেতু নির্মাণ হয়নি।
সরজমিনে দেখা যায়, প্রতিদিন মসজিদ, মক্তব, মদরাসাসহ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও দু’গ্রামের মানুষ ঝুঁকিপুর্ণ একটি বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছে নিত্যদিন। এরই মধ্যে অসুস্থ্য, প্রতিবন্ধী, শিশুসহ বিভিন্ন বয়সের নারী ও পুরুষদের চলাচল করতে হয়।
স্থানীয় কৃষক করিমুল হক জানান, পশ্চিম চর ডুব্বা ও পূর্ব চরডুব্বা গ্রামের মাঝে চাঁনগাজী খালের ওপর সেতু না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দু’পারের মানুষদের। ফসলি জমিতে যাতায়াত, ফসল ও গবাধি পশু আনা-নেয়ায় অনেক কষ্ট হয়।
মানুমিয়ার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মারজান আক্তার মিতু বলেন, সাঁকো দিয়ে যাতায়াতে ভয় লাগে। মাঝে মধ্যে ছোটরা পানিতে পড়ে যায়। হাজী রহিমউল্লাহ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাকসুদা বেগম বলেন, শিক্ষার্থীদের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি প্রায়ই শুনতে হয়। বর্ষাকালে ওই সাঁকো পানিতে তলিয়ে গেলে প্রায় ৫ কিলোমিটার ঘুরে আসতে হয় শিক্ষার্থীদের। আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম বলেন, চর লামছি ডুব্বা সড়ক, সোনাপুর বাজার সড়ক, মানুমিয়ার বাজার সড়ক পাকাকরণ ও চাঁনগাজী খালের ওপর সেতু নির্মানের জন্য উপজেলা এলজিইডি ও পিআইও দপ্তরে আবেদন জমা দেয়া আছে। অনেকের অভিমত, সংশ্লিষ্টদের গাফিলতির কারনে এখানো নির্মিত হয় নি সেতুটি।
এলাকাবাসী আরো জানান, এই চরম দুর্ভোগ লাগবে বর্তমান এমপি মাসুদ উদ্দিন চৈধুরীর দৃষ্টি আকষর্ন করছে ভুক্তভোগিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ