Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বয়স বাড়িয়ে বিয়ে দেয়ায় মহিলা কাউন্সিলরকে জরিমানা

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

স্কুলের ভুয়া প্রশংসাপত্র ও জন্মনিবন্ধনপত্র দিয়ে বয়স জালিয়াতি করে অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরীকে বিয়ে দেওয়ার অপরাধে ঝিনাইদহ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর বুলবুলি খাতুনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম। গতকাল সোমবার দুপুরে এক অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে এই জরিমানা করা হয়।
জানা যায়, গত ২৭ এপ্রিল শহরের কাঞ্চননগর স্কুলে পড়ুয়া পবহাটী গ্রামের এক ছাত্রীর শৈলকুপার উমেদপুর হাই স্কুলের ভুয়া প্রশংসাপত্র দিয়ে ঝিনাইদহ পৌরসভা থেকে জন্মনিবন্ধন সনদ নেয়া হয়। এই নিবন্ধন ফরমে সাক্ষর করেন ঝিনাইদহ পৌরসভার সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর বুলবুলি খাতুন। ওই জন্মসনদের ভিত্তিত্বে কিশোরীকে কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামের শওকত আলীর ছেলে রাশেদুল ইসলামের সাথে বিয়ে দেয়া হয়। বয়স জালিয়াতির বিষয়টি জানাজানি হলে গতকাল সোমবার দুপুরে সংশ্লিষ্টদের ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসারের অফিসে তলব করা হয়। ঘটনাস্থলে বিয়ের কাজী মাওলানা আনোয়ার হোসেন, ওয়ার্ড কাউন্সিলর বুলবুলি খাতুন, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শংকর নন্দি ও উমেদপুর হাই স্কুলের প্রধান শিক্ষকসহ বর কনের অভিভাবকরা উপস্থিত হন। শুনানীকালে শৈলকুপার উমেদপুর হাই স্কুলের প্রধান শিক্ষক তার স্কুলের প্যাডে দেয়া প্রশংসাপত্রটি ভুয়া বলে চিহ্নিত করেন। ফলে ভুয়া প্রশংসাপত্রের বিনিময়ে নেয়া ঝিনাইদহ পৌরসভার জন্মসনদও ত্রুটিপুর্ণ বলে বিবেচিত হয়। ফেঁসে যান কাউন্সিলর বুলবুলি খাতুন।
এ ঘটনায় বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭-এর ৮ ধারা মোতাবেক দোষী সাব্যস্ত করে ওয়ার্ড কাউন্সিলর বুলবুলি খাতুনকে নগদ পাঁচ হাজার টাকা অর্থ দন্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ