Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অর্থ মন্ত্রণালয় অভিমুখে বাম জোটের বিক্ষোভে পুলিশের বাঁধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

ব্যাংক ও আর্থিক খাতে দুর্নীতি-লুটপাট বন্ধের দাবিতে এবং অবলোপন ও রিসিডিউলের নামে ঋণখেলাপী-ব্যাংক ডাকাতদের ঋণ মওকুফ, সুদ কমানোসহ অন্যায় সুবিধা দেওয়ার প্রতিবাদে বামগণতান্ত্রিক জোটের অর্থমন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব থেকে তোপখানা রোড হয়ে গুলিস্তানে জিপিও’র জিরো পয়েন্টে গেলে বাঁধা দেয় পুলিশ।
গতকাল বেলা বারোটার দিকে কর্মসূচি পালন করতে জোটের শরিক দলগুলি বিক্ষাভ মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে উপস্থিত হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবুন্দ বলেন, আর্থিক প্রতিষ্ঠানে লুটপাটের জন্য দায়ী হচ্ছে অর্থমন্ত্রণালয়। তাদের প্রশয়ে এসব অনৈতিক কার্যক্রম পরিচালনায় ব্যাংকগুলি সাহস পাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের আগের দিন জনগণের ভোট নিয়ে নিতে পেরেছে বলে সব কিছুই এ সরকার করতে পারবে বললেই হবে না। তারা বলেন, জনগণের মধ্যে বিক্ষাভ দানা বাঁধছে। যখন তা ফুঁসে উঠবে কেউই রোধ করতে পারব না। তারা অবিলম্বে ব্যাংক ও আর্থিক খাতে দুর্নীতি-লুটপাট বন্ধের কার্যকর পদক্ষেপের আহবান জানান।
সমাবেশ শেষে সোয়া একটার দিকে অর্থমন্ত্রণালয় অভিমুখে একটি বিক্ষোভ মিছিল তোপখানা-পল্টন হয়ে জিপিও’র মোড়ে পৌছালে পুলিশের একটি দল বাঁধা দেয়। এখানে পুলিশ ব্যারকেড দিয়ে সামনে যেতে না দিলে নেতা কর্মীরা সেখানেই বসে পড়েন। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলে, সরকার ব্যাংক লুটোরাদের বিরুদ্ধে কি করল তা দেখতে আগামী বাজেট পর্যন্ত অপেক্ষা করতে চায়। এরপর সরকার কোন পদক্ষেপ না নিয়ে বৃহত্তর কর্মসূচি দেয়ার হুশিয়ারি দেন তারা।
সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট এর সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক প্রমুখ এখানে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ