Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্তানের পথচলার শক্তি মায়ের অনুপ্রেরণাতেই

সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, একজন সুস্থ মা সুস্থ জাতি উপহার দিতে পারেন। মায়ের অনুপ্রেরণাই সন্তানের পথচলার শক্তি। সব কষ্ট, যন্ত্রণা ও বেদনা থেকে পরিত্রাণের আশ্রয়স্থল একমাত্র মা।

গতকাল রোববার গরবিনী মা বিশেষ সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন। রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বিশ্ব মা দিবস উপলক্ষে ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।
এ সময় স্পিকার সন্তানদের উদার হয়ে মায়েদের যেকোনও প্রয়োজনে এগিয়ে আসার আহ্বান জানান। ঢাকা নগরীতে মা-বান্ধব পরিবেশ সৃষ্টি করার জন্য ডিএনসিসির মেয়রের প্রতি অনুরোধ জানান তিনি।
গরবিনী মা-২০১৯ সম্মাননা পেলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের মা মনোয়ারা বেগম, সরকারি দলের এমপি ও নন্দিত কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা উজালা বেগম, হাইওয়ে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. আতিকুল ইসলামের মা জাহেদা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের মা আসিয়া রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের মা মোছা. আমেনা খাতুন, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহার মা আপেল রানী সাহা, চিত্রনায়িকা সাদিকা পারভীন পপির মা মরিয়ম বেগম, অভিনয়শিল্পী আফরান নিশোর মা আঞ্জুমান আরা, দক্ষ পাইলট ক্যাপ্টেন মোহাম্মদ জাকারিয়ার মা কাজী মাহফুজা বেগম এবং প্রথম আলো অদম্য মেধাবী হৃদয় সরকারের মা সীমা সরকার।অনুষ্ঠানে গরবিনী মায়ের আলোকিত সন্তানরা অনুভূতি প্রকাশ করেন।
স্পিকার বলেন, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের গরবিনী মা অনুষ্ঠানের আয়োজন সত্যিই অনন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল মা। প্রধানমন্ত্রী একজন মা হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়েদের কল্যাণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। মাতৃত্বকালীন ভাতা, ল্যাকটেটিং মায়েদের ভাতা, চাকরিজীবী মায়েদের সবেতনে ৬ মাস মাতৃত্বকালীন ছুটি, পাসপোর্টে বাবার পাশাপাশি মায়ের নাম অন্তর্ভুক্তিকরণসহ কর্মজীবী মায়েদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন। এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির কাছ থেকে ১০ জন গরবিনী মা সম্মাননা গ্রহণ করেন।
ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও ‘গরবিনী মা’র প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্তী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন নাগরিক টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আবদুন নূর তুষার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ