Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতার আতঙ্ক পুরুষশূন্য গ্রাম ওসি ও এসআই প্রত্যাহার

হোসেনপুর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:১৭ এএম

কিশোরগঞ্জের হোসেনপুরে পাট শাক বিক্রি নিয়ে দু’দল গ্রাম বাসীর ত্রিপক্ষীয় সংঘর্ষের ঘটনায় পুলিশ অজ্ঞাত ২৫০০ লোককে আসামি করে মামলা দেয়ায় এ নিয়ে পুরো এলাকায় পুলিশি আতঙ্ক বিরাজ করছে। এই হাঙ্গামার গত বুধবার ইফতারির পর থেকে রাত ১২টা পর্যন্ত দফায়-দফায় সংঘর্ষে নতুন বাজার এলাকা রনক্ষেত্রে পরিণত হয়।
পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শতাধিক রাউন্ড গুলি, টিয়ারসেল, লাঠিচার্জ করে। ত্রিপক্ষীয় সংঘর্ষে ছয় পুলিশসহ কমপক্ষে ৪০ জন আহত হয়। এতে পুলিশের ছোড়া রাবার বুলেটবিদ্ধ হয়ে আহত হয় আনুমানিক ২০জন।
এ ঘটনায় হোসেনপুর থানার উপ-পরিদর্শক মো. আসাদ উল্লাহ বাদী হয়ে ২৫০০ জনের বিরুদ্ধে পুলিশকে মারধর করার অভিযোগ মামলা করেছেন। পুলিশ তিনজনকে আটক করেছে।
গ্রেপ্তার আতঙ্কে উপজেলার ধূলিহর, পদুরগাতি, কাইছমা ও সাহেবেরচর, চরবিশ^নাথপুর আড়াইবাড়িয়া গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। এ বিষয়ে হোসেনপর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরাফাতুল ইসলাম বলেন, বুধবার দুপক্ষের অবস্থানের কারণে পুলিশ জনগণ ও নিজেদের নিরাপত্তার স্বার্থে গুলি করতে বাধ্য হয়। তবে মামলায় নিরাপরাধ কাউকে হয়রানি করা হবে না। এছাড়া এ ঘটনায় হোসেনপুর থানার ওসি ও এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে।



 

Show all comments
  • Rakhal Mato ১৩ মে, ২০১৯, ৯:৫৩ এএম says : 0
    পুলিশ সব জায়গায় নিজেদের নিরাপত্তার জন্য জনগণের উপর গুলি চালায়।ওরা যেখানে যায় সেখানেই অনিরাপদ হয়ে যায়। তাহলে এদের দিয়ে কিভাবে জনগণের নিরাপত্তা নিশ্চিত হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ