Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বরিশালে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয়ে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলশেষে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেছে সম্মিলিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আন্দোলন এবং ও স্বাধীনতা নার্সেস পরিষদÑস্বানাপ। নগরীর সদর রোডে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে এসব সংগঠন ।
মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার কারণে একের পর এক নারী ও শিশু প্রতিনিয়ত ধর্ষণ ও নির্যাতনসহ হত্যার শিকার হচ্ছে। ধর্ষণকারিরা আইনের ফাঁকফোঁকর দিয়ে বেরিয়ে যাওয়ায় দেশে ধর্ষণ প্রতিরোধ করা যাচ্ছে না। ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হলে কেউ নারী ও শিশুর ওপর নির্যাতন করতে সাহস পাবে না বলেও দাবি করেন বক্তারা। বক্তারা সম্প্রতি নার্স শাহিনুর ধর্ষণ ও হত্যা ঘটনার বিচার দ্রæত সম্পন্ন করারও দাবি জানান।
বরিশাল মহিলা পরিষদ সভানেত্রী রাবেয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন উন্নয়ন সংগঠন নেতা আনোয়ার জাহিদ, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি শাহ্ সাজেদা, মহিলা পরিষদের সাধারন সম্পাদক পুষ্প চক্রবর্তী, স্বাধীনতা নার্সেস বরিশাল বিভাগীয় সভাপতি মলিনা মন্ডল, জেলা সভাপতি সেলিনা আক্তার, উন্নয়ন সংগঠক নেতা শুভংকর চত্রবর্তী, কাজী এনায়েত হোসেন শিপলু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ