Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পরিকল্পিত কক্সবাজার বাস্তবায়নে অভিনন্দিত উন্নয়ন কর্তৃপক্ষ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলেছে। ঐতিহ্যবাহী লালদীঘি, গোলদীঘিও নাপিতা পুকুর সংস্কারের কাজ ইতোমধ্যে অনেক দূর এগিয়েছে।
শহরের ঐতিহ্যবাহী এই তিনটি পুরনো পুকুর সংস্কারের কাজে উন্নয়ন কর্তৃপক্ষ বেশ বড় সড় প্রকল্প হাতে নিয়েছে। এসব পুকুরের খনন, সংস্কার মহাপরিকল্পনা আলোকে গড়ে তোলার কাজ এগিয়ে চলেছে।
গতকাল রোববার দুপুরে বাজার ঘাটা এলাকায় নাপিতা পুকুর এর জামি থেকে প্রভাবশালীদের অবৈধ দখল উচ্ছেদ করে কউকের দখলে নেয়া হয়েছে প্রচুর ভ‚মি। এখানে দীর্ঘদিন ধরে সরকারি দলের একজন শক্তিধর এমপির স্ত্রী এই জায়গা দখল করে রেখেছিল বলে জানা গেছে।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে ১২ মে অভিযান চালানো হয়। জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের বাজারঘাটা এলাকায় নাপিতা পুকুরের অবৈধ দখলে থাকা জমি উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চলমান প্রকল্প ‘কক্সবাজার শহরস্থ ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুর পুনর্বাসনসহ ভৌত সুযোগ সুবিধার উন্নয়ন’ প্রকল্পের বাজারঘাটা পুকুরের পশ্চিম পাড়ে অবৈধভাবে নির্মিত ২টি সেমিপাকা ছোট ঘর এবং ১টি দুতলা ভবন উচ্ছেদ করা হয়। অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার, উপসহকারী প্রকৌশলী এবং ইমারত পরিদর্শকবৃন্দ।
জানা গেছে, ইতোপূর্বে অবৈধ ভবন সরানোর জন্য নোটিশ প্রদান করা হলেও সাবেক এমপি বাদির ওই প্রভাবশালী স্ত্রী গায়ের জোর দেখিয়ে তা সরায়নি। এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, কক্সবাজার হবে একটি পরিকল্পিত পর্যটন শহর। এখানে কোন অপরিকল্পিত ও অবৈধ স্থাপনা থাকার প্রশ্নই উঠেনা। কক্সবাজারকে বিশ্বের অন্যতম একটি সুন্দর শহর হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ