Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রিশালে নৌকার পক্ষে নির্বাচন করায় আ.লীগ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর

মো. শামসুল আলম খান, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহের ত্রিশালে নৌকার নির্বাচন করায় এক আওয়ামী লীগ নেতার বাড়ীঘরে সশস্ত্র হামলা করে তান্ডব চালিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। অথচ এ ঘটনায় মামলা না নিয়ে উল্টো ওই আওয়ামী লীগ নেতাকে মিথ্যা চাঁদাবাজি মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এমন অভিযোগ ভুক্তভোগীর পুত্র স্থানীয় মোক্ষপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল ইসলাম জয়ের। এনিয়ে স্থানীয়দের মাঝে তীব্র উত্তেজনার বিরাজ করছে।
জানা যায়, ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রতিকের প্রার্থী ইকবাল হোসেনের পক্ষে নির্বাচনী দ্বায়িত্ব পালন করেন বঙ্গবন্ধু আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের উপজেলা সভাপতি আ. কাদের জিলানী। কিন্তু ওই নির্বাচনে বিদ্রোহী প্রার্থী মতিন সরকার বিজয় লাভ করায় গত বুধবার সন্ধ্যায় ইফতার চলাকালে উপজেলার খাগাটি জামতলী গ্রামে জিলানীর বসত বাড়ীতে সশস্ত্র হামলা চালায় প্রতিপক্ষরা।
ভুক্তভোগীর পুত্র ছাত্রলীগ নেতা জয় আরো বলেন, ইফতার চলাকালে সশস্ত্র সন্ত্রাসীরা আমাদের ঘর, ঘরের আসবাবপত্র ভাঙচুর করে ৩টি মটরলুট করে নিয়ে যায়। এ সময় ভাঙচুর করা হয়েছে ঈদগাহ বাজারস্থ আওয়ামী লীগ দলীয় কার্যালয়। অথচ হামলার সময় থানা পুলিশকে বার বার অবহিত করা হলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। উল্টো এ ঘটনায় আমার পিতা আ. কাদের জিলানী ত্রিশাল থানায় অভিযোগ করতে গেলে মিথ্যা চাঁদাবাজি মামলায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
প্রতিবেশী মঠবাড়ী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: মুক্তাদির হোসেন জানায়, নৌকার পক্ষে নির্বাচন করায় সন্ত্রাসীরা আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে লুটপাট করেছে। এ সময় সন্ত্রাসীরা আমার ৮ বছর বয়সী বোনকে মারপিট করে।
ভুক্তভোগী জিলানীর বোন নূরজাহান জানান, স্থানীয় গডফাদার মামুনের মদদে সন্ত্রাসী ফারুক, মুক্তার, কবীর, সজীব, আনোয়ার, রশিদ, রউফ, সোহাগ, কালামের নেতৃত্বে সশস্ত্র এ হামলা চালানো হয়। এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা না নেওয়ায় গত ৯ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। এখনো প্রতিদিনই সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিচ্ছে। এ অবস্থায় গৃহবন্দি হয়ে দিনযাপন করছেন জিলানীর পরিবারের সদস্যরা।
তবে এসব বিষয়ে ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান বলেন, হামলা-ভাংচুরের কোন অভিযোগ জানা নেই। মামলা না নেওয়ার অভিযোগ সত্য নয়। তবে জিলানীর বিরুদ্ধে মারপিট ও চাঁদাবাজি মামলা দায়ের হওয়ায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ