Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষা করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সকলকে নিয়ে যে কোন মূল্যে বাংলাদেশে সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষা করতে হবে।
প্রতিমন্ত্রী গতকাল রোববার সকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৮৩তম বোর্ড সভায় সভাপতিত্বের বক্তব্যে এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আজকের বিশ্বে সা¤প্রদায়িক স¤প্রীতি একটি কাঙ্খিত বিষয়। যা প্রধানমন্ত্রী এদেশে যে কোন মূল্যে বজায় রাখতে বদ্ধ পরিকর। বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অন্যতম ভাইস চেয়ারম্যান ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী তাঁর বক্তব্যে বলেন, দেশের সংখ্যালঘু ধর্মীয় স¤প্রদায়সমূহের কল্যাণ ও নিরাপত্তা বিধানের মাধ্যমে বাংলাদেশকে আমরা একটি সভ্য দেশ হিসেবে গড়ে তুলতে চাই। সভায় বুদ্ধপূর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান হতে সারা দেশের নিবন্ধিত ২০৮৫টি বৌদ্ধ মন্দিরে সমহারে বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আগামী বুদ্ধপুর্ণিমার পূর্বেই বিভিন্ন অনুদান বিতরণের জন্য প্রত্যেক ট্রাস্টিকে অনুরোধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ