Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্বর ঘটনায় আমরা আতঙ্কিত : মহিলা পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

দেশে ভয়াবহ ভাবে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে মহিলা পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, সারা দেশে নারী ও শিশু নির্যাতনবৃদ্ধসহ শিশু, ছাত্রী, প্রতিবন্ধী তরুণী ও গৃহকর্মীকে ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যা চেষ্টার বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন ও আতঙ্কিত করে তুলছে। গতকাল পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বেগম এসব কথা বলেন।
তারা বিবৃতিতে আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ এভাবে মধ্যযুগীয় কায়দায় শিশুদের ধর্ষণের পর হত্যা চেষ্টা, স্কুল ছাত্রীদের ধর্ষণও গণধর্ষণ, গৃহকর্মীকে ধর্ষণ এবং প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের পর অন্ত:সত্ত¡া হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি। সেইসাথে ধর্ষণের বিরুদ্ধে শূণ্য সহিষ্ণুতার নীতি গ্রহণ সাপেক্ষে নারী ও শিশু নির্যাতনের ঘটনার ক্রমবর্ধমান প্রবণতার কারণ উদঘাটন করে এরূপ ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকর বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ