Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিনিয়োগের নামে ডিজিটাল ফাঁদ

২০০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

আউট সোর্সিং, গ্রাফিক্স ডিজাইন, এসইও, ওয়েব ডিজাইন এবং ডিজিটাল মার্কেটিংয়ের নামে প্রতারণার অভিযোগে ‘রেক্স আইটি ইনস্টিটিউট’ প্রতিষ্ঠানের মালিক আবদুস সালাম পলাশকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অভিযুক্ত পলাশ দীর্ঘদিন ধরে বিনিয়োগের ফাঁদ পেতে প্রতারণার মাধ্যমে বিভিন্নজনের কাছ থেকে ২০০ কোটি টাকার মতো হাতিয়ে নিয়েছে।
গতকাল রোববার দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এসব কথা বলেন। এর আগে গত শুক্রবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে আবদুস সালামকে গ্রেপ্তার করে সিআইডি।
সিআইডি জানায়, পলাশের ফ্ল্যাট, রেক্স আইটির ধানমন্ডির অফিস থেকে ঢাকা মেট্রো গ ২৯-০০১৭ নম্বরের একটি সেলুন কার, নগদ ৬ লাখ ৭১ হাজার টাকা, কিছু বিদেশি মুদ্রা, প্রতারণার কাজে ব্যবহৃত কয়েকটি ল্যাপটপ, কম্পিউটারের হার্ডডিক্স ও বিপুল পরিমাণ ব্যাংকিং ও নন ব্যাংকিং কাগজপত্র উদ্ধার করা হয়। পলাশের বিরুদ্ধে রাজধানীর ধানমন্ডি থানায় মানিলন্ডারিং, প্রতারণা ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে।
তিনি বলেন, ডিজিটাল প্রতারণার শিকার কয়েকজনের ভুক্তভোগীর অভিযোগের সত্যতা পেয়ে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাশ বিনিয়োগকারীদের পেইড মার্কেটিং, প্যেপল অথবা ইন্টারন্যাশনাল গেটওয়েসহ কার্ডসহ বিভিন্ন মাধ্যমে টাকা লেনদেনে প্রতারণার মাধ্যমে অনেকের টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে। নিখুঁতভাবে এসব প্রতারণা করার জন্য ‘এডভারটেন গোল্ড’ নামের হুবহু এডভারটেনের মতো দেখতে একটি সাইটও তৈরি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ