Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী

তমদ্দুন মজলিসের রচনা প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী-২০১৯ উপলক্ষে ৩টি বিভাগে বাংলা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রচনার বিষয় (ক) গ্রুপ- “ছোটদের কবি নজরুল”, মাধ্যমিক ও সমমানের পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১০০০ শব্দ), (খ) গ্রুপ- “সাম্য ও মানবতার কবি নজরুল” কলেজ/বিশ্ববিদ্যালয় ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১২০০ শব্দ), (গ) গ্রুপ- “স্বাধীন বাংলাদেশের সাংস্কৃতিক জনক নজরুল”, সর্বসাধারণের জন্য উন্মুক্ত (অনূর্ধ্ব ১৫০০ শব্দ)। রচনা কাগজের এক পৃষ্ঠায় নিজ হাতে লিখে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রমাণপত্রসহ আগামী ১০ জুনের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে।
রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাড়াও অংশগ্রহণকারী সকলকেই আগামী ১৫ জুন বিকেল ৩টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তন, নজরুল একাডেমী, মগবাজার, ঢাকায় অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।
রচনা প্রেরণের ঠিকানা ও তথ্য সহযোগিতায় : এম এইচ সুজন মাহমুদ, ১/২৫-এ, আবুজর গিফারী (র.) ইসলামী কমপ্লেক্স (২য় তলা), পূর্ব বাসাবো, ব্যাংক পল্লী, পাটোয়ারী গলি, ঢাকা এবং মোহাম্মদ তাওহিদ খান, ১৯৩/এ, জীবন ভবন (২য় তলা), ফকিরেরপুল, ঢাকা-১০০০। মোবাইল ঃ ০১৭৮২৮১৫৪০০, ০১৯৭৫৩১১৪২৪। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ