Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইয়াঙ্গুনে বিমান দুর্ঘটনা

সুস্থ আছেন পাইলট তিনজনের চিকিৎসা অ্যাপোলেতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট রানওয়েতে অবতরণের সময় দুর্ঘটনায় সেই বিমানের পাইলট শামীম নজরুল সুস্থ আছেন। শুক্রবার রাতে তাকেসহ ৬ জনকে দেশে ফেরত আনা হয়। বর্তমানে শামীম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন। তাকে সেখানে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।
আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম জানান, বিমানের আহত পাইলট শামীম নজরুলকে সিএমএইচে ভর্তি করা হয়েছে। এছাড়া একই দুর্ঘটনায় আহত আরও তিনজন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।
বিমানের একটি সূত্র জানায়, ক্যাপ্টেন শামীম নজরুল বিমানবাহিনীর সাবেক অফিসার ছিলেন। তিনি সিএমএইচে চিকিৎসা নিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন, সে জন্য তিনি সেখানে রয়েছেন। ইয়াঙ্গুনের ঘটনায় শামীমের মাথা ফেটে গেছে। সে সময় তার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। দ্রুত তাকে সেদিন ইয়াঙ্গুনের একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এরপর দু’দিন চিকিৎসা শেষে শুক্রবার রাতে দেশে ফেরত আনা হয় তাকে। তবে এখন কিছুটা সুস্থ শামীম।
অ্যাপোলো হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত এক চিকিৎসক বলেন, শুক্রবার রাত ১টার দিকে তিনজনকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। তাদের অর্থোপেডিক সমস্যা আছে। গতকাল অর্থোপেডিক কনসালটেন্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত দেওয়ার কথা রয়েছে। এই রোগীদের কারও কারও স্পাইনাল কডে ফ্র্যাকচার আছে। আহত আরও রোগী অ্যাপোলেতে যেতে পারে বলেও জানা গেছে।
প্রসঙ্গত, গত বুধবার সন্ধ্যায় ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনার কবলে পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০৬০) ফ্লাইটটি। ড্যাশ-৮ উড়োজাহাজটিতে ২৯ জন যাত্রী ও দুইজন পাইলট ও দুইজন কেবিন ক্রু ছিল এবং দুইজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছিল। উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ার ঘটনায় ১৯ জন যাত্রী আহত হন। বিমানটিতে ২৯ জন যাত্রীর মধ্যে ১৪ জন বিদেশি এবং ১৫ জন বাংলাদেশি ছিলেন। এর মধ্যে ৫ জন চাইনিজ, ১ জন ভারতীয়, ২ জন ব্রিটেন, ৩ জন মিয়ানমার, ১ জন ডেনমার্ক, ১ জন ফ্রান্স, ১ জন কানাডা এবং এক শিশুসহ ১৫ জন বাংলাদেশি ছিলেন। বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, এখন শামীম নজরুল বেশ ভালো ও সুস্থ আছেন। ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ