Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিংড়ায় বিশ্ব পরিযায়ী পাখি দিবসে র‌্যালি

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

নাটোরের সিংড়ায় বিশ্ব পরিযায়ী পাখি দিবসে বর্ণাঢ্য র‌্যালি, মানববন্ধন ও পথসভা অনষ্ঠিত হয়েছে। ‘পাখি রক্ষায় একটাই পণ, বন্ধ করি প্লাস্টিক দুষণ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে গতকাল শনিবার সকালে বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও পথসভা করে বিবিসিএফ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট রোকনুজ্জামান খান মামুন, উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম, বিবিসিএফ এর কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ড.জাকিয়া পারভীন, পল্লী কল্যাণ শিক্ষা সোসাইটি (পিকেএসএস) এর নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ, সাংবাদিক শারফুল ইসলাম খোকন, চলনবিল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আলীরাজ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আমজাদ হোসেন, পরিবেশ কর্মী প্রভাষক হারুন অর রশিদ, মহসিন আলম, প্রভাষক হাসিবুল হাসান, মানবাধিকার কর্মী আবু বক্কর সিদ্দিক, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ ফেরদৌস আলম ফিরোজ, সাংবাদিক আব্দুর রশিদ প্রমূখ। সভায় বক্তারা চলনবিলের অতিথি পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ