Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনা না কমলে উন্নয়ন ব্যাহত হবে

মানববন্ধনে ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৫ এএম

নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, জাতিসংঘের টার্গেট অনুযায়ী, ২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনা অর্ধেকে নামিয়ে আনতে হবে। সড়ক দুর্ঘটনা না কমলে সরকারের উন্নয়ন সফল হবে না। গতকাল শুক্রবার প্রেস ক্লাবের সামনে নিরাপদ সড়ক চাই আন্দোলন আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক নিরাপদ সড়ক সপ্তাহ উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এই জীবন একটাই, পৃথিবীতে আমরা একবারের জন্য এসেছি। আমাদের ভুলের কারণে কিংবা কারও ভুলের কারণে, আমাদের জীবন রাস্তার মধ্যে চলে যাক- এটা কোনোভাবেই কাম্য হতে পারে না।
তিনি উপস্থিত লোকদের উদ্দেশ্য করে বলেন, আমরা নিয়ম মেনে রাস্তায় চলবো। আমাদের জীবন যেন সড়কে চলে না যায়, আমরা যেন পঙ্গুত্ববরণ না করি সেই দিকে সচেতন হবো। কাজেই আপনারা যার যার জায়গা থেকে নেতৃত্ব দান করবেন। তিনি বলেন, আপনারা হেলপারকে বাসের দরজা লাগিয়ে রাখতে বলবেন। এই দায়িত্ব আপনার নিজের জন্য নিতে হবে। আমরা রাস্তায় যখনই কোনও অনিয়ম দেখবো তখনই তার প্রতিবাদ করবো। মানববন্ধনে সংগঠনের কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ