Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাহমুদউল্লাহ-মুস্তাফিজকে নিয়ে চিন্তিত নন রোডস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম

 বাংলাদেশ দলের বোলিং আক্রমণের অন্যতম মূল ভরসা মুস্তাফিজুর রহমান। যদিও এই পেসার সা¤প্রতিক সময়ে ছন্দে নেই। বল হাতে অফ স্পিনের মাধ্যমে যিনি রাখেন কার্যকর ভূমিকা, সেই মাহমুদউল্লাহ রিয়াদ চোটের কারণে হাতই ঘোরাতে পারছেন না। তবে এই দুজনের কারো বোলিং নিয়েই চিন্তিত নন প্রধান কোচ স্টিভ রোডস।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে টাইগাররা মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে। ম্যাচ পরিত্যক্ত ঘোষণার পড় রোডস সংবাদমাধ্যমের মুখোমুখি হন। এ সময় মুস্তাফিজ ও রিয়াদ প্রসঙ্গে কথা বলেন তিনি।

রোডস মনে করেন, মুস্তাফিজের ফর্মহীনতা সাময়িক এবং সামনের দিনগুলোতে তিনি পুরনো রূপে আবির্ভূত হতে পারবেন। প্রধান কোচ বলেন, ‘মুস্তাফিজকে নিয়ে আমি চিন্তিত নই। একদিনের ক্রিকেটে দুর্দান্ত এক বোলার ও। বেশিদিন আগে নয়, সে যখন সেরা পাঁচ বোলারের একজন ছিল। শীর্ষ পাঁচে খুব বেশি বাংলাদেশি বোলার আমরা পাইনি। কখনো কখনো তার গতির ঘাটতি ছিল। তবে মাঝখানের কিছু ওভারে সে কিছু বল করেছে যা সরাসরি মুশফিকের কাছে যাচ্ছিল, ফিজ গতি পাচ্ছিল, আর এতে আমি পুরোপুরি তৃপ্ত।’
এদিকে বিশ্বকাপে রিয়াদের বোলিং প্রত্যাশা করা রোডসের অভিমত, চলতি ত্রিদেশীয় সিরিজের শেষদিকে বল করলে তা প্রস্তুতি হিসেবে কাজে দিবে রিয়াদের জন্য। রোডসের ভাষ্য, ‘বিশ্বকাপের আগে নিজেকে পুরোপুরি ফিট পাওয়ার ব্যাপারে রিয়াদ আশাবাদী। তবে তখন বল করতে হলে এই টুর্নামেন্টের শেষদিকে তাকে ১-২ ওভার বল করে চর্চা রাখতে হবে। তার বল করা আমাদের জন্য প্রয়োজন, কারণ দলের ষষ্ঠ বা সপ্তম বোলার হিসেবে সে কার্যকর ভূমিকা রাখতে পারে। একজন অফ স্পিন বোলার হিসেবেই কিন্তু সে তার ক্যারিয়ার শুরু করেছিল।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ