Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জবাবদিহিতার চিন্তা থাকলে মানুষ অন্যায় করতে পারে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম

আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া চট্টগ্রাম জেলার উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল গতকাল শুক্রবার নগরীর চকবাজারস্থ মাইজভান্ডার মনজিলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, মাহে রমজানে রোজার বিধান দেয়া হয়েছে মানুষ যাতে জীবনযাপনে আল্ল­াহভীতির চেতনা জাগ্রত করে সৎকাজে অগ্রসর হয়। সকল কাজের জন্য আল্ল­াহপাকের কাছে জবাবদিহিতার কথা মনে থাকলে মানুষ কখনো গর্হিত ও অন্যায় কাজে জড়াতে পারে না।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। বক্তব্য রাখেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের সচিব খলিফা অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, মাওলানা বাকের আনসারী, মাওলানা নিজাম উদ্দিন চিশতী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী, এস এম সাহাবুদ্দিন, এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী, এইচ এম শহিদুল্ল­াহ, শাহ মো: ইব্রাহিম মিয়া মাইজভান্ডারী, কাজী মুহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ। ইফতারের আগে মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কল্যাণ এবং দেশবাসীর ওপর আল্ল­াহর রহমত কামনায় মোনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ