Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইঘুরে রোজা পালনে নিষেধাজ্ঞা তুলে নিন

মেসওয়াক বিতরণ কর্মসূচি পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম

চীনের উইঘুরে যেভাবে মুসলিম নিধন কর্মসূচি শুরু হয়েছে তাহা নিন্দনীয়। চীনে মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে দেয়া হয় না। এমনকি আল্লাহর ফরজ বিধান রমজানে রোজা রাখার ব্যাপারে যে নিষেধাজ্ঞা
প্রদান করা হয়েছে তা সকল মুসলিম ও মুসলিম বিশ্বের সাথে সরাসরি যুদ্ধের ঘোষণার শামিল।
অবিলম্বে এই নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। মিসওয়াক ব্যবহার রাসুল (সা.) এর একটি গুরুত্বপূর্ণ সুন্নত। মিসওয়াক ব্যবহার করার মাধ্যমে আল্লাহর রিজামন্দি হাসিল হয়। দুনিয়া ও আখেরাতের বহু উপকারীতা রয়েছে। গতকাল বাদ জুমা ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত
বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে সুন্নতের আমল মিসওয়াক বিতরণ কর্মসূচিতে নগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম উপরোক্ত কথা বলেন।
এতে আরো উপস্থিত ছিলেন দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, নুরুজ্জামান সরকার, মুহা. হুমায়ুন কবির, ফজলুল হক মৃধা, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ার জোবায়ের ইসলাম, মাওলানা ইউনুছ তালুকদার, মুহাম্মাদ কামাল হোসাইন প্রমুখ। কর্মসূচি পালন শেষে আগামী ১৭ মে ১১ রমজান শুক্রবার বাদ জুম’আ চীনের মুসলমানদের রোজা পালনের নিষেধাজ্ঞার প্রতিবাদে বায়তুল মোকাররম দক্ষিণ গেটে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ