Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রবাসী প্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল মালয়েশিয়া যাচ্ছে আজ

মানবসম্পদ মন্ত্রীর সাথে দ্বিপক্ষীয় বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম


 জনশক্তি রফতানির দ্বার উন্মোচনের লক্ষ্যে দ্বি-পাক্ষিক আলোচনার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল আজ শনিবার মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবে।
আগামী ১৬ মে পর্যন্ত মালয়েশিয়ায় অবস্থানকালে প্রতিনিধি দল পুত্রাজয়ায় দেশটির মানব সম্পদ মন্ত্রীর সাথে জনশক্তি রফতানি সংক্রান্ত দ্বি-পাক্ষিক আলোচনায় বসবেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন, বিএমইটি’র মহাপরিচালক মো. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমদ মনিরুছ সালেহীন ও উপ-সচিব মোহাম্মদ আবুল হোসাইন।
উল্লেখ্য, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহথির মোহাম্মদ ক্ষমতা গ্রহণের পর পরই বাংলাদেশ থেকে দশ সিন্ডিকেটের মাধ্যমে অনৈতিকভাবে কর্মী নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেন। ড. মাহথির মোহাম্মদ ঘোষণা দেন বাংলাদেশী দশ সিন্ডিকেট চক্র অনৈতিক প্রক্রিয়ায় মালয়েশিয়ায় কর্মী পাঠিয়ে ব্যাপক দুর্নীতির আশ্রয় নিয়েছে। সর্ম্পূণ নতুন প্রক্রিয়ায় অত্যান্ত স্বচ্ছতার ভিত্তিতে সকল বৈধ রিক্রুটিং এজেন্সীর মাধ্যমে কর্মী নেয়ার আভাসও দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ