Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের পাঁচ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ওই বিভাগের সাবেক চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো.আক্কাস আলীর বিরুদ্ধে যৌন হয়রাণীর অভিযোগ তদন্তকালে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ এনে ওই ৫ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানাগেছে।
কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ছাত্র মেহেদী হাসান, বিষ্ণু চন্দ্র সরকার, মো. মেজবাউল হাসান, মো. রাশেদুজ্জামান সিকদার ও সুকান্ত কুমার ঘোষকে এ নোটিস প্রদান করা হয় ।
নোটিসে, ‘ওই বিভাগের সাবেক চেয়ারম্যান মোঃ আক্কাস আলীকে নিয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে গঠিত কমিটির তদন্ত চলাকালে কমিটির সঙ্গে আলোচনা, ভিডিও ক্লিপ ও অন্যান্য তথ্য থেকে ফেসবুকে আপনাদের অশালীন পোস্ট দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।’
এ ঘটনায় আপনাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না পাঁচ কর্মদিবসের মধ্যে তা জানানোর জন্য নোটিসে নির্দেশ দেয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ কারণ দর্শানোর নোটিস দেয়ার কথা স্বীকার করে বলেন, আন্দোলন চলাকালে শিক্ষকদের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেয় ওই পাঁচ শিক্ষার্থী। এ ব্যাপারে পাঁচ শিক্ষার্থীকে কারণ দর্শানোর জন্য শৃঙ্খলা বোর্ড আমাকে চিঠি দেয়। এ প্রেক্ষিতে আমি একটি কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ