Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়াবাসহ ইউনিফর্ম পরিহিত বরখাস্ত পুলিশ সদস্য গ্রেফতার

গুরুতর অপরাধের জন্য মাহফুজ চাকরিচ্যুত হয় জেল খাটে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:২৮ এএম

ইউনিফর্ম পরিহিত এক চাকরিচ্যুত পুলিশ সদস্যকে ১০ হাজার ১০০ পিস ইয়াবা ট্যবরেটসহ গ্রেফতার করেছে র‌্যাব-২। ওই পুলিশ সদস্যের নাম মাহফুজুর রহমান। গত মঙ্গলবার রাত ১০টার দিকে রাজধানীর আরামবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, সংঘবদ্ধ একটি মাদক ব্যবসায়ী দলের ওপর গোয়েন্দা নজরদারির সময় সময় জানা যায়, কক্সবাজার থেকে মাদকের বড় চালানা আসবে। এ তথ্যের ভিত্তিতে কোম্পানি কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে একটি দল মঙ্গলবার আরামবাগ বাসস্ট্যান্ডে অবস্থান নেয়।
রাত ১০টার দিকে দেশ ট্রাভেলসের সন্দেহজনক বাসটি এসে থামে। বাসটি তল্লাশীর সময় এএসআই র‌্যাঙ্ক ব্যাজ পরা মাহফুজুর রহমানকে বি-২ নম্বর সিটে বসা অবস্থায় পাওয়া যায়। তার চাকরিস্থল ও আইডি কার্ড দেখতে চাইলে সে জানায় চট্টগ্রামে সাক্ষী দিতে গিয়েছিলেন, তার কর্মস্থল পুলিশ সদর দফতর। তবে পোশাকে এএসআই এর র‌্যাঙ্ক ব্যাজ থাকলেও তার পরিচয়পত্রে (আইডিকার্ড) তার পদ লেখা কনস্টেবল। তার জš§ তারিখ ও বিপি নম্বরও মেলেনি।
র‌্যাব জানায়, এক পর্যায়ে মাহফুজুর রহমানকে তল্লাশীর কথা বললে সে র‌্যাবকে চ্যালেঞ্জ করে। এ সময় কোম্পানি কমান্ডার তার কোলের ওপর রাখা ব্যাগে তল্লাশী করেন। তখন ব্যাগের ভেতর অতিরিক্ত আরও একটি কনস্টেবল পদের পরিচয়পত্র, নগদ ৩৮ হাজার ৮শ’ টাকা ও ১০ হাজার ১০০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।
পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাহফুজ জানায়, সে একজন বহিস্কৃত পুলিশ সদস্য। ২০১১ সালে খুলনা মেট্রোপলিটনে চাকরিরত অবস্থায় গুরুতর অপরাধের জন্য সে চাকরিচ্যুত হয় ও জেল খাটে। জেল থেকে বের হয়ে সে মাদক কারবারে জড়িয়ে পরে। প্রতিমাসে ২-৩ বার পুলিশের ইউনিফর্ম পরে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসে। তার বিরুদ্ধে খুলনার সোনাডাঙ্গা থানায় কয়েকটি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ